logo

মঙ্গলবার, ১৫ মে ২০১৮, ০১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ শাবান ১৪৩৯

বুধবার মুক্তি পাচ্ছেন আনোয়ার ইব্রাহিম!
১৫ মে, ২০১৮
অনলাইন ডেস্ক
মালয়েশিয়ার পারডন বোর্ড বা ক্ষমা পরিষদ দেশটির কারাবন্দি রাজনীতিবিদ আনোয়ার ইব্রাহিমের মুক্তি নিয়ে আলোচনা করতে বুধবার বৈঠকে বসতে যাচ্ছে। রাজপ্রসাদ ও দলীয় সূত্রের বরাতে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

তার রাজনৈতিক দল পিপলস জাস্টিস পার্টির (পিকেআর) বেশ কয়েকজন নেতা বলেছেন, তারা প্রত্যাশা করছেন, বুধবারই আনোয়ার ইব্রাহিম মুক্ত হতে যাচ্ছেন। কাঁধের অস্ত্রোপচারের পর গত কয়েক মাস ধরে তিনি হাসপাতালে আছেন।

তবে তার মুক্তির ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো তারিখ ঘোষণা করা হয়নি।

সমকামিতার অভিযোগে ৭০ বছর বয়সী আনোয়ার ২০১৫ সাল থেকে দ্বিতীয় মেয়াদে কারাবন্দি রয়েছেন। তিনি ও তার সমর্থকরা এ অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করেন।

রাজার কাছ থেকে ক্ষমা পেলে আনোয়ার ইব্রাহিম দণ্ড থেকে মুক্তি পাবেন এবং রাজনীতিতে সক্রিয় হওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

গত সপ্তাহে দেশটির চতুর্দশ সাধারণ নির্বাচনে মাহাথির মোহাম্মদের সঙ্গে জোট বেঁধে জয়ী হয়েছে পিকেআর। দীর্ঘ বিরতির পর রাজনীতিতে ফিরে প্রধানমন্ত্রী হয়েছেন দেশটির উন্নয়নের রূপকার ডা. তুন মাহাথির মোহাম্মদ।

সোমবার এক বিবৃতিতে পিকেআর সদস্য সিভারাসা রাসিয়াহ বলেন, নিয়ম অনুসারে ক্ষমা আবেদনের সব ধরনের কাগজপত্র প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন স্থানীয় সময় বুধবার বেলা ১১টায় ক্ষমা পরিষদের বৈঠক হবে।

সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া জানিয়েছে, সোমবার সন্ধ্যায় মাহাথির মোহাম্মদ তাদের বলেছেন, আনোয়ার বুধবার মুক্তি পেতে যাচ্ছেন।

যদিও আনোয়ারের মেয়ে নুরুল ইজ্জাহ এর আগে বলেছেন, তারা বাবা মঙ্গলবার মুক্তি পাবেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by