logo

শনিবার, ১৯ মে ২০১৮, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ০২ রমজান ১৪৩৯

বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম সড়কে আবার যান চলাচল শুরু
১৯ মে, ২০১৮
নিউজ ডেস্ক
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের বড় দারোগাহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে (ওজন স্কেল) টোল আদায়কারীদের সঙ্গে ট্রাকচালকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বিক্ষুব্ধ চালকেরা সড়কে গাড়ি আড়াআড়ি করে রেখে মহাসড়ক অবরোধ করেন। তাঁরা ভাঙচুর করেছেন ওজন স্কেলের বক্স অফিস।

আজ শনিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। সমস্যা সমাধানে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহাসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। এরপর সংঘর্ষ শুরু হয় পুলিশের সঙ্গে।

সড়ক ও বিভাগ (সওজ) এবং স্থানী লোকজন বলেন, গতকাল সকাল সাড়ে নয়টার দিকে ঢাকামুখী একটি ট্রাককে ওজন স্কেলের লাইনে ঢোকার সংকেত দেন স্কেলের লোকজন। ট্রাকটি স্কেল লাইনে না গিয়ে সোজা পথে চলে যেতে থাকে। এ সময় স্কেলের লোকজনের সঙ্গে কথা-কাটাকাটি হয়। পরে সংঘর্ষ শুরু হয়। এ সময় ট্রাকটির চাকার বাতাস ছেড়ে দেওয়া হয়। এরপর বিক্ষুব্ধ পরিবহনশ্রমিকেরা ওজন স্কেলের কার্যালয় ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে গাড়ি সরিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন শুরু হয় পুলিশের সঙ্গে সংঘর্ষ। এ সময় পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। পরে চালকেরা ছত্রভঙ্গ হয়ে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে ধীরে ধীরে গাড়ি চলাচল করতে শুরু করে।

সওজের উপবিভাগীয় প্রকৌশলী রবিউল হোসেন বলেন, চালকদের সঙ্গে স্কেলের লোকদের সংঘর্ষ হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসন খান প্রথম আলোকে বলেন, ঘটনার খবরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেছে। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by