logo

শনিবার, ১৯ মে ২০১৮, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ০২ রমজান ১৪৩৯

শিরোনাম

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন
১৯ মে, ২০১৮
নিউজ ডেস্ক
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ২ জুন।

ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে ৯ জুন থেকে ঈদফেরত যাত্রীদের টিকিট বিক্রি হবে। ২-৬ জুন পর্যন্ত অগ্রিম ও ৯-১৩ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি চলবে।

রেলওয়ে মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, আগামী ১৬ জুন ঈদ (সম্ভাব্য তারিখ) হচ্ছে এমনটা মাথায় নিয়ে রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। সেই হিসেবে ২ জুন অগ্রিম ও ৯ জুন ফিরতি টিকিট বিক্রি শুরু করবে।

তবে তিনি বলেন, এটি আমাদের প্রস্তুতি সভার সিদ্ধান্ত। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। তিনি আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি ও সার্বিক ব্যবস্থাপনার ওপর সিদ্ধান্ত দেবেন।

জানা গেছে, ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন, ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে। ঈদফিরতি টিকিট ৯ জুন ১৮ জুনের, ১০ জুন ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের এবং ১৩ জুন ২২ জুনের বিক্রি হবে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, আমরা ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির সম্ভাব্য তারিখ পেয়েছি। ইতিমধ্যে আমরা প্রস্তুতি সম্পন্ন করতে স্ব স্ব স্থানে কাজ শুরু করে দিয়েছি।

তিনি বলেন, এবার প্রায় ২৪টি কাউন্টার থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হবে। টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হচ্ছে। ছাদে যাত্রী ওঠা রোধে আমরা কঠোর হচ্ছি।

চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. মিজানুর রহমান যুগান্তরকে জানান, প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেই, এবারও নিচ্ছি। ঈদ উপলক্ষে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকেও অগ্রিম টিকিট বিক্রি হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by