logo

বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ০৬ রমজান ১৪৩৯

জিয়া অরফানেজ ট্রাস্ট
আসামি কাজী কামালের জামিন ৩১ জুলাই পর্যন্ত স্থগিত
২৩ মে, ২০১৮
নিউজ ডেস্ক
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত আসামি মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে কাজী কামালের জামিন আবেদন নামঞ্জুর করে ৩১ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

কাজী কামালের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক। এ মামলায় বিচারিক আদালতে দণ্ডিত ছয় আসামির মধ্যে খালেদা জিয়া, কাজী কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ কারাগারে বন্দি রয়েছেন। তারা রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন।

অন্যদিকে বাকি তিন আসামি পলাতক থাকায় রায়ের বিরুদ্ধে আপিল করতে পারেননি। আইন অনুযায়ী, আদালতে আত্মসমর্পণের পর তারা আপিল করতে পারবেন।

এ তিন আসামি হলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

উল্লেখ্য, ২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর রমনা থানায় মামলাটি করে দুদক।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচার ড. মো. আখতারুজ্জামান এ মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার দিন থেকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by