logo

শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ০৮ রমজান ১৪৩৯

শান্তিনিকেতনে প্রধানমন্ত্রীকে মোদির অভ্যর্থনা
২৫ মে, ২০১৮
নিউজ ডেস্ক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুদিনের সরকারি সফরে শান্তিনিকেতনে পৌঁছেছেন। আজ শুক্রবার স্থানীয় সময় বেলা ১০টায় শান্তিনিকেতনে পৌঁছান প্রধানমন্ত্রী।

এ সময় সেখানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সবুজ কলি সেন প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এরপর শান্তিনিকেতনের রবীন্দ্র ভবনে তাকে স্বাগত জানান নরেন্দ্র মোদী। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ৯টা ২৫ মিনিটে কলকাতায় নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পশ্চিমবঙ্গ সরকারের নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। সেখান থেকে হেলিকপ্টারযোগে কলকাতা থেকে ১৮০ কিলোমিটার উত্তরে পশ্চিমবঙ্গের বীরভূম জেলার শান্তিনিকেতনে যান প্রধানমন্ত্রী।

এর আগে সকাল পৌনে ৯টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি সকাল ৮টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

দিনশেষে প্রধানমন্ত্রী শান্তিনিকেতনে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সম্মানিত অতিথি হিসেবে যোগ দিবেন। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যৌথভাবে শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন অনুষ্ঠানের ফাঁকে শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন। শেখ হাসিনা শান্তিনিকেতন থেকে কলকাতায় ফিরে কবি রবীন্দ্রনাথের বাড়ি জোড়াসাঁকোর ঠাকুর বাড়ি পরিদর্শন করবেন।

সন্ধ্যায় হোটেল তাজ বেঙ্গল কলকাতায় পশ্চিমবঙ্গ চেম্বার নেতৃবৃন্দ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

শনিবার প্রধানমন্ত্রী আসানসোলে কাজী নজরুল ইসলাম ইউনিভার্সিটিতে যাবেন। সেখানে তিনি এক বিশেষ সমাবর্তনে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি গ্রহণ করবেন।
শেখ হাসিনা অনুষ্ঠানে ভাষণ দেবেন এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করবেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by