logo

শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ০৯ রমজান ১৪৩৯

জর্জিয়া সিনেট নির্বাচনের প্রাইমারিতে বাংলাদেশি রহমান জয়ী
২৬ মে, ২০১৮
যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট-৫ নির্বাচনী এলাকা থেকে স্টেট সিনেটর প্রার্থী হিসেবে প্রাইমারি নির্বাচনে বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাট শেখ রহমান চন্দন বিজয়ী হয়েছেন। ১৫ মে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে শেখ রহমান চন্দন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম ও একমাত্র বাংলাদেশি যিনি স্টেট সিনেটর নির্বাচিত হতে চলেছেন।

জর্জিয়া থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, জর্জিয়ার নরক্রস, লিলবার্ন ও লরেন্স ভিল শহর নিয়ে স্টেট সিনেট ডিস্ট্রিক্ট-৫ গঠিত। এ আসনে আট বছর ধরে ডেমোক্রেটিক পার্টির কার্ট থম্পসন সিনেটর হিসেবে নির্বাচিত হয়ে আসছিলেন। প্রাইমারি নির্বাচনে হেরে গিয়ে দীর্ঘদিন পর তিনি তাঁর সিনেটর পদটি হারাতে চলেছেন। নির্বাচনে ওই এলাকায় রিপাবলিকান পার্টির কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেননি। শেখ রহমান ৬৮ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আগামী নভেম্বরের ডেমোক্রেটিক পার্টির পক্ষে তিনিই জাতীয় নির্বাচনে প্রথম বাংলাদেশি প্রার্থী হিসেবে লড়বেন এবং জয়ী হবেন বলে আশা করা হচ্ছে।

নির্বাচনে বাংলাদেশি শেখ রহমান চন্দন ৪ হাজার ২ ভোট পান। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির অপর প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান স্টেট সিনেটর কার্ট থম্পসন পেয়েছেন ১ হাজার ৮৮৫ ভোট।

প্রাইমারি নির্বাচনে বিজয়ের পর এক প্রতিক্রিয়ায় শেখ রহমান এ বিজয়কে ‘বাংলাদেশিদের বিজয়’ বলে উল্লেখ করে বাংলাদেশি-এশিয়ান ভোটারসহ ডেমোক্রেটিক পার্টির সংগঠক ও সদস্যদের কৃতজ্ঞতা জানান।

নিউইয়র্কের ইউএস কংগ্রেসম্যান গ্রেস মেং প্রাইমারি নির্বাচনে শেখ রহমান চন্দনকে সমর্থন করেছিলেন। এ ছাড়া নিউইয়র্ক ও জর্জিয়াসহ বিভিন্ন এলাকার বিপুলসংখ্যক বাংলাদেশি তাঁকে সমর্থন এবং তাঁর নির্বাচনী ব্যয়ের জন্য ফান্ড সংগ্রহ করেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by