logo

রবিবার, ১০ জুন ২০১৮, ২৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ রমজান ১৪৩৯

শিক্ষক-কর্মচারীদের কর্মসূচিতে বাধা, ২ নেতাকে আটকের অভিযোগ
১০ জুন, ২০১৮
নিউজ ডেস্ক
এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীরা লাগাতর অবস্থান শুরু করতে চাইলেও পুলিশ তা করতে দেয়নি বলে অভিযোগ করেছেন শিক্ষক-কর্মচারী। আজ রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরুর কথা ছিল।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়কে পুলিশ আটক করে নিয়ে গেছে বলে আন্দোলনকারীরা অভিযোগ করেছেন। এ অবস্থায় তাঁরা এখন প্রেসক্লাবের রাস্তার উত্তর দিকে বিক্ষিপ্তভাবে অবস্থান নিয়েছেন।

সংগঠনটির সহসভাপতি শফিকুল ইসলাম বলেন, সকাল নয়টার পর থেকে তাঁরা প্রেসক্লাবের সামনে কর্মসূচির পালনের জন্য আসতে থাকেন। কিন্তু পুলিশ সেখানে তাঁদের বসতে বাধা দেয়। তাঁদের সরিয়ে দেয়। এর মধ্যেই সভাপতি ও সাধারণ সম্পাদককে পুলিশ নিয়ে যায়। শফিকুল ইসলাম বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে।

শিক্ষক-কর্মচারীদের দুই নেতাকে আটকের বিষয়ে জানতে চাইলে পুলিশের রমনা বিভাগের সহকারী কমিশনার ইহসান ফেরদৌস বলেন, আটকের তথ্য তাঁর কাছে নেই।

আন্দোলনে থাকা এসব শিক্ষক-কর্মচারী গত বছরের ২৬ ডিসেম্বর প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে লাগাতর আন্দোলন শুরু করেছিলেন। এর একপর্যায়ে চলতি বছরের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাঁর তৎকালীন একান্ত সচিব সাজ্জাদুল হাসান অনশনস্থলে গিয়ে দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষক-কর্মচারীরা আন্দোলন স্থগিত করেন। কিন্তু গত বৃহস্পতিবার ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী নতুন এমপিওভুক্তির স্পষ্ট কোনো ঘোষণা দেননি। এ প্রেক্ষাপটে শিক্ষকেরা আবার আন্দোলন শুরু করেছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by