logo

বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমজান ১৪৩৯

ধানমণ্ডি ১৫ নম্বর ফুটওভারব্রিজ
মাদকসেবীর আড্ডা বসে নিয়মিত
১৪ জুন, ২০১৮
নিউজ ডেস্ক
সাত মসজিদ রোডের ধানমণ্ডি ১৫ নম্বার ফুট ওভার ব্রিজটি এখন মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছে। এ ফুটওভার ব্রিজ দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ও চলাচলের অনুপোযোগী। নিরাপত্তাহীন এবং ছিনতাইকারীর কবলে পড়ার ভয়ে পথচারীদের একেবারেই চলাচল বন্ধ হয়ে গেছে ব্রিজটি দিয়ে। জনশূন্য থাকায় মাদকসেবীদের দখলে ব্রিজটি। কর্তৃপক্ষের অবহেলা এবং সংস্কার না হওয়ায় ব্রিজটি ঝুঁকিপূর্ণ বলে মনে করেন পথচারীরা। আর তাই বাধ্য হয়ে ট্রাফিক নিয়ম ভঙ্গ করে ঝুঁকিপূর্ণ রাস্তা পারাপার চলছে।

মঙ্গলবার সন্ধ্যার পর সরেজমিন দেখা যায়, কিছু লোক মাদক সেবন করছে। এর মধ্যে বেশির ভাগই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। রাত যত গভীর হয় ভাসমান লোকদের আনাগোনা ততই বাড়তে থাকে। তখন মাদকসেবীরা নিরাপত্তার জায়গা হিসেবে ফুটওভার ব্রিজটি ব্যবহার করেন।

বিষয়টি নিয়ে ভুক্তভোগীদের সঙ্গে কথা বললে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী নূর মোহাম্মদ কাজল জানান, ব্রিজটি অসেচতন এবং অপরিকল্পিতভাবে নির্মাণের কারণে পথচারীরা ব্রিজটি ব্যবহারে অনাগ্রহী।

তাই ট্রাফিক নিয়ম ভঙ্গ করে রাস্তা পারাপার হতে হয়। বিভিন্ন সময় দুর্ঘটনারও স্বীকার হতে হয়। এতে মাদকসেবীরা মাদকসেবনের আখড়া হিসেবে এটি ব্যবহার করছেন। কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় ব্রিজটিতে ময়লা-আবর্জনা জমে দুর্গন্ধ ছড়াচ্ছে।

সূত্র: যুগান্তর

ভুক্তভোগী চাকরিজীবী মোহাম্মদ সোহান আহমেদ বলেন, আমি প্রতিদিনই এ রাস্তা দিয়ে চলাচল করি। কিন্তু ফুটওভার ব্রিজটি পরিত্যক্ত। এর ওপরে ময়লা জমে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে ব্রিজটি ব্যবহার করতে পারি না। তাছাড়া মাদকসেবীদেরও আমি প্রায় দেখতে পাই ব্রিজের ওপর মাদকসেবন করতে। তাই ভয়েও ব্রিজটি ব্যবহার করতে সাহস হয় না।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১৫নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন যুগান্তরকে বলেন, সব সমস্যা সমাধানের জন্য আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি। শিগগিরই ব্রিজটি পরিষ্কারের কাজ শুরু করা হবে বলে তিনি আশ্বাস দেন।

ধানমণ্ডি থানার ইন্সপেক্টর (তদন্ত) পারভেজ ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে আমরা এগুচ্ছি। ধানমণ্ডি ১৫ নম্বর ফুট ওভার ব্রিজটির কি অবস্থা আমরা জানি না। তবে মাদকসেবীরা এখানে আখড়া গাড়লে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by