logo

শনিবার, ০৭ জুলাই ২০১৮, ২৩ আষাঢ় ১৪২৫, ২২ শাওয়াল ১৪৩৯

দিল্লি যাওয়া হচ্ছে না খালেদার ব্রিটিশ আইনজীবী কার্লাইলের
০৭ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে নিযুক্ত ব্রিটিশ আইনজীবী লর্ড অ্যালেক্স কার্লাইল দিল্লি যাচ্ছেন না। খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে আগামী ১৩ জুলাই দুপুরে দিল্লির ফরেন করেসপন্ডেন্টস ক্লাবে লর্ড কার্লাইলের পূর্ব নির্ধারিত সাংবাদ সম্মেলন করার কথা ছিল। তবে ভারত সরকারের অনুমতি না পাওয়ায় ওই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারছেন না তিনি।

ব্রিটেনের হাউস অব লর্ডসের প্রবীণ সদস্য লর্ড কার্লাইল সম্প্রতি বিবিসিকে জানান, বাংলাদেশ সরকার তার ভিসার আবেদন ঝুলিয়ে রেখেছে। তাই বাধ্য হয়েই তিনি দিল্লিতে সংবাদ সম্মেলন করতে চান।


তিনি বলেন, ‘আমি বেগম জিয়ার কৌঁসুলিদের টিমের একজন। আর এই সম্মেলনটি আমি ঢাকাতেই করতে চেয়েছিলাম। কিন্তু বাংলাদেশ সরকার আমাকে ভিসা দেয়া না-দেয়ার প্রশ্নে ইচ্ছাকৃতভাবে আগে থেকেই বাধা সৃষ্টি করছে। তারা এখনও আমার ভিসা প্রত্যাখ্যান করেনি ঠিকই, কিন্তু আমার হাতে বাংলাদেশের ভিসা নেই। ফলে আমি ঢাকায় এই অনুষ্ঠানটি করতে পারছি না, তাই দিল্লিতেই সেটি করার সিদ্ধান্ত নিয়েছি।’

পরিকল্পনা অনুযায়ী তার ওই সংবার সম্মেলনে ঢাকা থেকে বিএনপির কিছু সিনিয়র নেতার যোগ দেয়ার কথা ছিল। কিন্তু ভারত সরকার লর্ড কার্লাইলকে দিল্লি সফরের অনুমতি দেয়নি।

ব্রিটিশ এই আইনজীবী গত প্রায় দুই দশক ধরে হাউস অব লর্ডসের সদস্য, তার আগেও প্রায় ১৫ বছর তিনি হাউস অব কমন্সের সদস্য ছিলেন তিনি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by