logo

রোববার, ০৮ জুলাই ২০১৮, ২৪ আষাঢ় ১৪২৫, ২৩ শাওয়াল ১৪৩৯

শিরোনাম

তরুণ উদ্যোক্তাদের পাশে আইটি ইনকিউবেটর
০৮ জুলাই, ২০১৮
আমাদের দেশে অসংখ্য সম্ভাবনাময় তরুণ রয়েছেন যাদের রয়েছে নানা ধরনের প্রযুক্তিনির্ভর ব্যবসার পরিকল্পনা। এ পরিকল্পনাগুলোকে বাস্তব উদ্যোগে রূপান্তরের পথে সেতুর ভূমিকা পালন করছে আইটি ইনকিউবেটর। ২০১৬ সালে আইটি ইনকিউবেটরের যাত্রা শুরু হয়। আইটি ইনকিউবেটর ডিজিটাল উদ্যোগে সহায়তার মাধ্যমে তরুণ প্রজন্মকে স্বাবলম্বী করার জন্য বাংলালিংক এবং সরকারের আইসিটি ডিভিশনের হাই টেক পার্ক অথরিটির একটি যৌথ উদ্যোগ।

প্রতিযোগিতামূলক এই প্লাটফর্মের মাধ্যমে তরুণদের ডিজিটাল আইডিয়াতে কতটা নতুনত্ব এবং সম্ভাবনা আছে তা বিবেচনা করে প্রতিযোগিতার মেনটররা সেরা স্টার্টআপগুলোকে বাছাই করেন। সেরা স্টার্টআপগুলোকে অফিস স্পেস, অভিজ্ঞ মেন্টরদের পরামর্শসহ ব্যবসাকে সফল করা জন্য প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা দেয়া হয়।
একটি নতুন ব্যবসাকে প্রতিষ্ঠিত করতে প্রাথমিক অবস্থায় একজন উদ্যোক্তাকে বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। এর মধ্যে অন্যতম সমস্যা মূলধন সংগ্রহ করা। অফিস ভাড়া নেয়া, বিনিয়োগকারী খুঁজে পাওয়া, সঠিক নির্দেশনার অভাব ইত্যাদি সমস্যা লক্ষ্য অর্জনের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। বিভিন্ন বাধার সম্মুখীন হয়ে অনেক ব্যবসাই শেষ পর্যন্ত সফলতার মুখ দেখতে পারে না।
অনিশ্চয়তার ভয়ে তরুণ প্রজন্ম ব্যবসায় উৎসাহিত হয় না। সেই বাধাগুলোকে অতিক্রম করে সফল ব্যবসা হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে বাংলালিংক এবং সরকারের আইসিটি ডিভিশনের হাই টেক পার্ক অথরিটি সম্মিলিতভাবে আইটি ইনকিউবেটর প্রতিষ্ঠা করে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by