logo

সোমবার, ০৯ জুলাই ২০১৮, ২৫ আষাঢ় ১৪২৫, ২৪ শাওয়াল ১৪৩৯

চট্টগ্রামে ২৪ ঘণ্টা রোগী ভুগিয়ে হাসপাতালে ধর্মঘট স্থগিত
০৯ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযানের প্রতিবাদে বেসরকারি হাসপাতাল ও চিকিৎসা সেবা কেন্দ্রে চিকিৎসাসেবা বন্ধ রাখার সিদ্ধান্ত স্থগিত করেছে মালিকপক্ষ। প্রায় ২৪ ঘণ্টার মতো রোগী ভোগানোর পর প্রশাসনের আশ্বাসে সোমবার মালিকপক্ষ এই সিদ্ধান্তের কথা জানায়।

প্রাইভেট হসপিটাল অ্যান্ড ল্যাব ওনারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী খান ধর্মঘট তুলে নেওয়ার ঘোষণা দেন।

ভুল চিকিৎসায় সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় গঠিত কমিটির তদন্তের পর ম্যাক্স হাসপাতালের নানা অনিয়ম খুঁজে পাওয়া যায়। এসব অনিয়মের অভিযোগে গতকাল রবিবার ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এতে ক্ষুব্ধ হয়ে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের মালিকরা মহানগর, জেলা, উপজেলায় প্রাইভেট প্র্যাকটিস ছাড়াও হাসপাতাল-ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারে অনির্দিষ্টকালের জন্য চিকিৎসাসেবা বন্ধের ঘোষণা দেন।

তাদের ঘোষণার পর রবিবার বিকাল তিনটা থেকে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসাসেবা বন্ধ হয়ে যায়। এতে চরম বিপাকে পড়তে হয় রোগীদের। তাদের এই ঘোষণায় সংহতি প্রকাশ করেছে সরকার সমর্থিত বিএমএ চট্টগ্রাম শাখা। প্রায় এক দিনের মতো চিকিৎসাসেবা বন্ধ থাকার পর সিদ্ধান্ত স্থগিত করে মালিকপক্ষ।

প্রাইভেট হসপিটাল অ্যান্ড ল্যাব ওনারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী বলেন, ‘প্রশাসন ও বিএমএ নেতৃবৃন্দের সঙ্গে আমাদের আলাচনা হয়েছে। তাদের আশ্বাসের প্রেক্ষিতে আমরা ধর্মঘটের কর্মসূচি সাময়িকভাবে স্থগিত করেছি।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by