logo

মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮, ২৬ আষাঢ় ১৪২৫, ২৫ শাওয়াল ১৪৩৯

শিরোনাম

শাহজালালে ২ কোটি টাকার ওষুধ আটক
১০ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাবণ্য ইসলাম নামে এক যাত্রীর কাছ থেকে প্রায় দুই কোটি টাকার আমদানি নিয়ন্ত্রিত বিদেশি ওষুধ আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কমকর্তারা। এই ঘটনায় আজ মঙ্গলবার সকালে তার বিরুদ্ধে শুল্ক আইনে মামলা করা হয়েছে।

এর আগে সোমবার বিকেলে লাবণ্যর চারটি লাগেজ থেকে আমদানি নিয়ন্ত্রিত ব্লাড ক্যান্সার, ডায়াবেটিকস ও স্লিম হওয়ার সাত প্রকারের মোট ৪৩ হাজার ৮০৫ পিস ওষুধ জব্দ করে কাস্টমস কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মোহম্মদ শহীদুল ইসলাম বলেন, আটক লাবণ্য ইসলাম মিসর থেকে একটি ফ্লাইটে দুবাই হয়ে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দরে আসেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা তার ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখেন।

এক পর্যায়ে লাবণ্য ৪ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত পার হওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার চারটি লাগেজ খুলে বিভিন্ন রোগের মোট ৪৩ হাজার ৮০৫ পিস বিদেশি ওষুধ জব্দ করা হয়। আটক ওষুধের আনুমানিক মূল্য ২ কোটি টাকা।

আমদানি নীতি আদেশ অনুযায়ী, ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করার নিয়ম নেই।

আজ সকাল ১০টার দিকে ওই যাত্রীর পাসপোর্ট আটক করে তার বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান ড. মোহম্মদ শহীদুল ইসলাম।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by