logo

শনিবার, ১৪ জুলাই ২০১৮, ৩০ আষাঢ় ১৪২৫, ২৯ শাওয়াল ১৪৩৯

শিরোনাম

দুর্নীতিমুক্ত হয়ে কাজ করার অঙ্গীকার
মুখোমুখি ৬ মেয়র প্রার্থী
ছিলেন না আওয়ামী লীগের সাদিক
১৪ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
বরিশাল সিকি কর্পোরেশনের ভবন, বরিশালের সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত জনতার মুখোমুখি অনুষ্ঠানে নির্বাচিত হলে নগরবাসীর উন্নয়নে দুর্নীতিমুক্ত হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের ছয় মেয়র প্রার্থী। একই সঙ্গে তারাও জনগণের প্রতি আহবান জানান যাতে ভোটাররা যেকোনো ভোট ডাকাতির বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন এবং নিজের ভোট নিজে দিতে সচেষ্ট থাকেন।

শুক্রবার নগরীর অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত এই অনুষ্ঠানে বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মেয়র পদের সাত প্রার্থীর মধ্যে ছয়জনই উপস্থিত থাকলেও ছিলেন না আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। পূর্বনির্ধারিত কর্মসূচি এবং গণসংযোগ ও প্রচারণায় অংশ নেয়ার জন্য তিনি সেখানে যেতে পারেননি বলে জানিয়েছেন যুগান্তরকে।

বেলা ১১টার দিকে শুরু হওয়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস, চরমোনাই পীরের সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, সিপিবির প্রার্থী অ্যাডভোকেট একে আজাদ, বাসদের ডা. মনীষা চক্রবর্তী এবং স্বতন্ত্র প্রার্থী বশিরুল হক ঝুনু। প্রার্থীরা উপস্থিত ভোটারদের নানা প্রশ্নের জবাব দেন।

একই সঙ্গে অনুষ্ঠানে ভোটারদের শপথ করানো হয়, তারা যেন সৎ যোগ্য ও ভালো মানুষকে ভোট দেন। ভোটারদের নানা প্রশ্নের জবাব দেয়ার এক পর্যায়ে বিএনপির প্রার্থী সরোয়ার বলেন, ‘এবারের নির্বাচনে সবচেয়ে জরুরি ও শঙ্কার বিষয় হচ্ছে সবাই সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে ভোট দিতে পারবে কিনা। আমি মনে করি, কেবল আমরা কি করব বা না করব তাই নিয়ে প্রশ্ন নয়, আপনারা যারা ভোটার আছেন, সাধারণ জনগণ আছেন আপনাদেরও উচিত হবে ভোটের অধিকার নিশ্চিতে মাঠে নামা। ‘আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব’ নিশ্চিত করা না গেলে নির্বাচন কিংবা গণতন্ত্র কোনোটিই টিকবে না।’

মেয়র হিসেবে দায়িত্ব পালনকালে করা নানা উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনার পাশাপাশি নির্বাচিত হলে নগর ভবনকে নিজস্ব আয়নির্ভর, জনসাধারণের কষ্ট-দুর্দশা লাঘব এবং নারীদের জন্য পাবলিক টয়লেট করার প্রতিশ্রুতি দেন তিনি।

নির্বাচিত হলে নগর ভবনের নাম পরিবর্তন করে সেবক ভবন করার ঘোষণা দিয়ে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, ‘আমি এই নগরীর মানুষের সেবক হিসেবে কাজ করতে চাই। আলোর নিচে অন্ধকারের মতো অনেক সমস্যা রয়েছে এই নগরীতে। এখানকার বর্ধিত এলাকাগুলোর উন্নয়নে আজ পর্যন্ত কোনো টেকসই ব্যবস্থা নেয়া হয়নি। আমার নেয়ার মতো কিছু নেই। আমি কেবল দিতে এসেছি। অনেক রাজনীতিবিদ আছেন যারা রাজনীতি করেন নিজের ভাগ্য পরিবর্তন করার জন্য। কিন্তু আমার তেমন কোনো লক্ষ্য নেই। আমি মানুষের জন্য কাজ করতে চাই।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by