logo

সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলকদ ১৪৩৯

শিরোনাম

রমেকের সাবেক পরিচালকসহ ১৩জনের বিরুদ্ধে দুদকের মামলা
১৬ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
কোটা সংস্কার আন্দোলনকারীদের দমাতে সরকার ছাত্রলীগকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

সম্মেলনে কোটা সংস্কার ইস্যুতে ছাত্র-শিক্ষকদের ওপর হামলার কঠোর সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, কোটা আন্দোলন নিয়ে সরকারের নাটক এবং প্রতারণার জন্য বিশ্ববিদ্যালয়গুলোতে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা ক্ষুব্ধ। তবুও ছাত্র আন্দোলনের মুখে কোটা আন্দোলনের দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়ে সেদিন প্রধানমন্ত্রী যে বিভ্রান্তির সৃষ্টি করতে চেয়েছিলেন সেটিতে ব্যর্থ হয়ে এখন তিনি আন্দোলনকারীদের দমাতে ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছেন।

সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে দিচ্ছে না বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, খালেদা জিয়া কতটুকু অসুস্থ তা জানতে দেওয়া হচ্ছে না।

রিজভী আরও বলেন, দেশের মানুষ খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উৎকণ্ঠিত। তার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে শুক্রবার রাজধানীসহ সারা দেশের জেলা মহানগর ও উপজেলা সদরে সমাবেশ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের সাবেক পরিচালক ও ৫ ডাক্তারসহ ১৩জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে রংপুর কোতোয়ালি থানায় শনিবার মামলাটি দায়ের করেন। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

রংপুর কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান, আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। অভিযুক্তরা হলেন- রমেকের সাবেক পরিচালক ডা. আসম বরকত উল্লাহ, সহকারী পরিচালক (অর্থ ও ভাণ্ডার) ডা. মো. শফিকুল ইসলাম, সাবেক সহকারী পরিচালক ডা. বিমল কুমার বর্মণ, সাবেক উপ-পরিচালক ডা. পরিতোষ কুমার দাসগুপ্ত ও সাবেক উপ-পরিচালক ডা. মো. জহিরুল হক, হাসপাতালের প্রধান মেডিসিন স্টোরের ইনচার্জ ফার্মাসিস্ট মো. আনিছুর রহমান, ফার্মাসিস্ট মো. মোকছেদুল হক, স্টুয়ার্ড মো. আজিজুল ইসলাম, স্টুয়ার্ড মো. আসাদুজ্জামান এবং চার ঠিকাদার রংপুরের ম্যানিলা মেডিসিনের মালিক মনজুর আহমেদ, এমএইচ ফার্মার মালিক মোসাদ্দেক হোসেন, অভি ড্রাগসের মালিক মো. জয়নাল আবেদীন ও আলবিরা ফার্মেসির মালিক মো. আলমগীর হোসেন।

মামলার এজাহারে বলা হয়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ওষুধসহ বিভিন্ন খাতে ৮ কোটি ৬১ লাখ ১৭ হাজার ৭৩৯ টাকা আত্মসাত ও বিনা দরপত্রে ৯ কোটি ৫৩ লাখ ৬১ হাজার ৩৬ টাকার কার্যাদেশ প্রদান করেন তারা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by