logo

বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলকদ ১৪৩৯

বৃষ্টির পানি পান করি, বের হতে গর্তও খুঁড়ি
হাসপাতাল থেকে বের হয়ে থাই কিশোররা
১৯ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
থাইল্যান্ডে এক গুহায় ১৭ দিন আটকে থাকার পর উদ্ধার পাওয়া ১২ জন কিশোর এবং তাদের ফুটবল কোচকে গতকাল বুধবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। পরে মিডিয়ার সামনে হাজির হয়ে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করে কিশোররা। তারা জানায়, বেঁচে থাকার জন্য তারা বৃষ্টির পানি পান করে এবং বের হওয়ার জন্য গর্ত খুঁড়ে। খবর ডেইলি মেইল ও বিবিসি’র

কিশোররা তাদের উদ্ধারে গিয়ে মৃত থাই নেভি সিলের সাবেক সদস্য কুনানকে স্মরণ করে এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে। কিশোররা জানায়, তারা সময় কাটানোর জন্য ‘কিং অব দ্য কেইভ’ খেলা খেলে। এই খেলার মাধ্যমে তারা গর্ত খুঁড়ে বের হওয়ার চেষ্টা করে। এতে তাদের সময়ও কাটে। এক কিশোর জানায়, প্রথমদিকে সে ভয় পেয়েছিল এজন্য যে তার মা-বাবা তাকে বকুনি দেবে। কারণ সে স্কুলের বাড়ির কাজ করেনি। তারা বুঝতে পারেনি যে তারা এতদূর চলে গিয়েছিল। স্যাম নামের এক কিশোর বলে, ব্রিটিশ ডুবুরিরা যখন তাদের খুঁজে পায় তখন তারা বুঝতেই পারেনি যে এমন ঘটতে পারে। তারা এটাকে ম্যাজিক মনে করেছিল। কিন্তু তারা যখন ‘হ্যালো’ বলেন তখন আমিও ‘হ্যালো’ বলি। তারা আমাকে জিজ্ঞাসা করেছিল, তোমরা কতজন। আমি বলি ১৩ জন। তারা আমাকে ধন্যবাদ জানায়।

কোচ একাপল বলেন, কিশোরদের সবাই সাঁতার জানে। যদিও মিডিয়ায় বলা হয়েছিল তারা সাঁতার জানে না। তিনি বলেন, আমরা বুঝতেই পারিনি যে এতদূর চলে গিয়েছিলাম। কিন্তু পরে পানির কারণে আটকে যাই। অভিজ্ঞতা বিনিময়ের পর তদের বাড়ি পাঠানো হয় বলে জানা গেছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by