logo

বুধবার, ০৮ আগস্ট ২০১৮, ২৪ শ্রাবণ ১৪২৫, ২৫ জিলকদ ১৪৩৯

১ নভেম্বর থেকে শুরু জেএসসি-জেডিসি পরীক্ষা
০৮ আগস্ট, ২০১৮
অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফেকেট (জেডিসি) পরীক্ষার সূচি চূড়ান্ত করে আজ বুধবার ০৮ আগস্ট প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে জেএসসির পরীক্ষার সূচি প্রস্তুত করে তা অনুমোদনের জন্য মন্ত্রণালয়ের পাঠায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটি। এর প্রধান হিসেবে রয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সরকারি মাধ্যমিক-১ আবু আলী মো. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ১ নভেম্বর থেকে এই পরীক্ষা শুরু হয়ে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে। বোর্ডের ওয়েবসাইটে সময়সূচি দেওয়া হয়েছে।

এর আগে আন্তঃশিক্ষা বোর্ড সময়ন্বয় সাব-কমিটি পরীক্ষার সূচি তৈরি করে অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠায়। পরীক্ষার চূড়ান্ত সময়সূচি এখন প্রকাশের অপেক্ষায় রয়েছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের উপসচিব মো. আবদুল খালেক স্বাক্ষরিত সূচিতে দেখা গেছে, প্রথম দিন জেডিসি অনুষ্ঠিত হবে কোরআন মজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা দিয়ে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by