logo

বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮, ২৫ শ্রাবণ ১৪২৫, ২৬ জিলকদ ১৪৩৯

১৬ আগস্টের মধ্যে শ্রমিকদের বোনাস পরিশোধের নির্দেশ
০৯ আগস্ট, ২০১৮
নিউজ ডেস্ক
তৈরি পোশাকসহ বিভিন্ন শিল্প খাতের শ্রমিকদের ঈদুল আজহার বোনাস ১৬ আগস্টের মধ্যে পরিশোধ করতে কারখানা মালিকদের নির্দেশনা দিয়েছে সরকার।
শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেন, শ্রমিকদের জুলাইয়ের বেতন ১০ আগস্টের মধ্যে পরিশোধ করতে হবে এবং বোনাস দিতে হবে ১৬ আগস্টের মধ্যে। তিনি বলেন, আর শ্রমিকদের চলতি মাসের বেতন ১৯ আগস্টের মধ্যে পরিশোধ করতে হবে।

বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে পোশাক কারখানা এবং অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান ও কারখানার সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় ‘ক্রাইসিস ম্যানেজমেন্টবিষয়ক কোর কমিটি’র বৈঠক শেষে তিনি এ তথ্য জানিয়েছেন।

বরাবরের মতোই পর্যায়ক্রমে শ্রমিকদের ছুটি দিতে বলা হয়েছে জানিয়ে মুজিবুল হক বলেন, ঈদুল ফিতরের আগে নেয়া সভার সিদ্ধান্তগুলো যথাযথভাবে বাস্তবায়ন হওয়ায় শ্রমিক অসন্তোষ দেখা যায়নি।

তিনি বলেন, ঈদুল ফিতরে এক পোশাক কারখানার মালিক শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দিয়েছিল। পরে সরকার ওই মালিকদের সঙ্গে কথা বলে শ্রমিকদের বকেয়া বেতন দেয়ার ব্যবস্থা করে।

প্রতিমন্ত্রী বলেন, গত ঈদেও সমস্যা হয়নি, শ্রমিকদের কোনো অসন্তোষ দেখা যায়নি। এই ঈদেও হবে না।

বিকেএমইএর সহসভাপতি মোস্তফা কামাল পাশা, বিজিএমইএর সহসভাপতি এসএম মান্নান কচি এবং শ্রমিকদের পক্ষে রায় রমেশ, সিরাজুল ইসলাম রনি ও লিশা ফেরদৌস বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by