logo

শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫, ০৫ জিলহজ ১৪৩৯

বিনা ভো‌টের সরকার ব‌লেই তারা ভ‌য়ে থা‌কে: মান্না
১৭ আগস্ট, ২০১৮
নিউজ ডেস্ক
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘বর্তমান সরকার বিনা ভোটের সরকার, তাই তারা সব সময় ভয়ে থাকে। তারা ভা‌বে এই বুঝি তাদের বিরুদ্ধে আন্দোলন শুরু হলো। ভয়ে থাকে বলেই সরকার কিশোরদের আন্দোলনকে ভয় করে। তা‌দের গ্রেফতার ক‌রে নির্যাতন কর‌ছে।

শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভুক্তভোগী পরিবারের ব্যানারে নিরাপদ সড়ক চাই আন্দোলনের গ্রেফতারকৃত ছাত্রদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না ব‌লেন, ‘বর্তমানে সালোয়ার কামিজ পরে থাকলেই বিপদ, ‌গ্রেফতার ক‌রে নি‌য়ে যা‌চ্ছে। প‌ত্রিকায় দেখলাম গতকাল এরকম একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরকম কত কামিজ পরা, প্যান্ট পড়া ব্যক্তিকে মনে মনে ধরে রেখেছে রাস্তায় পেলেই ধরে নিয়ে যাবে, তার কোনও ঠিক নাই।’

মান্না আরও ব‌লেন, ‘আমরা সবাই জানি নিরাপদ সড়ক চাই আন্দোলন একটি নিরাপদ আন্দোলন। এটা সরকারবিরোধী কোনও আন্দোলন ছিল না। সরকার পতনের এবং রাজনীতি কোনও আন্দোলন ছিল না। বাংলাদেশের ১৬ কোটি মানুষ চায়, যখন তারা রাস্তায় হাঁটবে নিরাপদে হাঁটবে। শুধু ঢাকা মহানগরীতে নয়, সারাদেশে রাস্তা নিরাপদ নয়, এই জন্য কোমলমতি ছাত্রছাত্রীরা রাস্তায় নেমেছিল।’

এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফর উল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘কোমলমতি ছাত্রদের যেভাবে দড়ি বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে এটাকে কি আপনি সভ্য সমাজ বলবেন? ১০০ বছর পরে যদি কোনও নতুন সরকার আসে, সেই সরকার যদি আপনাদের ছবিগুলোকে দড়ি বেঁধে নিয়ে যায়, সেটা কি আপনি পছন্দ করবেন? যদি না চান তাহলে জনগণকে কথা বলার অধিকার দেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by