logo

শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ০৩ ভাদ্র ১৪২৫, ০৬ জিলহজ ১৪৩৯

এখনই দেশ উদ্ধার করতে না পারলে অস্তিত্ব বিপন্ন হবে: ফখরুল
১৮ আগস্ট, ২০১৮
নিউজ ডেস্ক
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী ছোবল থেকে দেশটাকে এখনই উদ্ধার করতে না পারলে দেশ ও দেশের মানুষের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শনিবার বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের বর্তমান শাসনামল পৃথিবীর যে কোনো স্বৈরাচারীর নিষ্ঠুরতার ইতিহাসকেও হার মানিয়েছে। বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে ঠাকুরগাঁও সদর পৌর যুবদলের সভাপতি আহমেদুল্লাহ বাবু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন, সহসভাপতি মিনহাজ, অ্যাডভোকেট শাহজাহান কবির টিটুকে গ্রেফতার এবং জেলা ছাত্রদল সভাপতি কায়েস, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়েরের নিন্দা জানান।

একই সঙ্গে গ্রেফতারকৃতদের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবিও জানান তিনি। আ’লীগ নেতাকর্মীরা ১/১১-র পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন রিজভী : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা অনাচার ও অপকর্ম দিয়ে ১/১১-র পুনরাবৃত্তির পথ প্রশস্ত করছেন।

তিনি বলেন, সরকার প্রতিবাদী মানুষের ‘টর্নেডো’তে ভয় পেয়ে ‘বেসামাল’ হয়ে পড়েছে। চারদিকে সরকারের পতনের শব্দ শোনা যাচ্ছে।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহদফতর সম্পাদক মুনির হোসেন ও তাইফুল ইসলাম টিপু, জলবায়ু পরিবর্তন বিষয়ক সহসম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

গত সপ্তাহে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ‘বিএনপি ১/১১ সৃষ্টির চক্রান্ত করছে।’ এর জবাবে রিজভী আরও বলেন, কয়েকদিন ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নানা রকম দুঃস্বপ্নে অস্থির ও শঙ্কিত হয়ে পড়েছেন। মানুষের বাকস্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হরণ করে যে শূন্যতার সৃষ্টি করেছেন, তাতে ধেয়ে আসা প্রতিবাদী মানুষের টর্নেডোতে ভয় পেয়ে বেসামাল হয়ে পড়েছেন। তাই কখনও ভয়ের কথা বলছেন, কখনও ধমকের সুরে কথা বলছেন। রিজভী বলেন, যারা নাগরিক স্বাধীনতা কেড়ে নেয়, তারা আগ্রাসী শক্তি। যারা শিশু-কিশোরদের রক্ত নিংড়ে নেয় ও প্রতারণা করে, তারা মনুষত্বহীন।

তিনি বলেন, ধমক দিয়ে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতে পারবেন না। চারদিকে আপনাদের পতনের শব্দ শোনা যাচ্ছে।

ওবায়দুল কাদেরের নির্দেশে বিএনপি নেতা মওদুদ আহমদকে নোয়াখালীর মানিকনগরে নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করে রিজভী বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখার ঘটনা ‘গুণ্ডামি আচরণ’। শুক্রবার সকাল থেকে এখন পর্যন্ত মওদুদ আহমদকে নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। তার সঙ্গে দেখা করতে গেলে ১০ জনকে পুলিশ আটক করে। আজও কোনো নেতাকর্মী তার সঙ্গে দেখা করতে পারেনি।

ঈদ সামনে রেখে সড়কে মৃত্যুর মিছিল থামছে না উলে­খ করে রিজভী বলেন, সব মহাসড়কে ৩০-৪০ কিলোমিটার করে যানজট। ঈদে মানুষজন স্বস্তিতে বাড়ি ফিরতে পারছেন না। সড়ক ও সেতুমন্ত্রী তার মন্ত্রণালয় পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by