logo

সোমবার, ১০ সেপ্টেম্বর ২০১৮, ২৬ ভাদ্র ১৪২৫, ২৯ জিলহজ ১৪৩৯

গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৭ জনের ফাঁসি
১০ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
গাজীপুরে পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে ব্যবসায়ী মিলন ভুঁইয়াকে খুনের দায়ে সাতজনের ফাঁসি ও একজনের পাঁচ বছরের কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। আজ সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে বিচারক একেএম এনামুল হক এ রায় দেন।
নিহত ব্যবসায়ী মিলন ভুঁইয়া সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে। রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় সাতজন আসামি উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক রয়েছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গাজীপুরের জয়দেবপুর থানার গজারিয়াপাড়া এলাকার রাজীব ওরফে রাজু ও মো. কাইয়ুম, কাপাসিয়া থানার ধরপাড়া এলাকার মো.ফারুক হোসেন, নলগাঁও বুরুজপাড়া এলাকার মো.সফিকুল ইসলাম ওরফে পারভেজ, কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার বুরুদিয়া এলাকার মো. রাজীব হোসেন, জামালপুরের ইসলামপুর থানার পূর্ব বালিয়াদহ গ্রামের মো. আলী হোসেন ওরফে হোসেন আলী এবং কুড়িগ্রামের নাগেশ্বরীর সুকানদীঘি এলাকার মোহাম্মদ আলী ওরফে ছোট আলী।
রায় ঘোষণার সময় রাজীব হোসেন, কাইয়ুম, সফিকুল ও মোহাম্মদ আলী আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।
মামলার বিবরণে জানা যায়, মিলন ভুঁইয়া নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে তার স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ, ডিবি পুলিশ ও সিআইডি এ ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে সিআইডি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানি শেষে আদালত এই রায় ঘোষণা করেন।
রায়ে রাজিব হোসেন রাজু, মো. কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, আলী হোসেন ও মোহাম্মদ আলীকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। এ ছাড়া মাসুদ নামে আরেকজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এই মামলায় অপরাধ প্রমাণ না হওয়ায় দুজনকে খালাস দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by