logo

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর ২০১৮, ২৭ ভাদ্র ১৪২৫, ৩০ জিলহজ ১৪৩৯

আইনি লড়াই ছাড়া কোনো কয়েদির মুক্তি পাওয়ার বিধান নেই
১১ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আদালতের রায়ে দণ্ডিত কোনো কয়েদির আইনি লড়াই ছাড়া মুক্তি পাওয়ার কোনো বিধান নেই। এক্ষেত্রে দ্বিতীয় পথ হলো রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করে মুক্তির জন্য আবেদন করা। সেক্ষেত্রে রাষ্ট্রপতি বিবেচনা করলে মুক্তি মিলতে পারে। এর বাইরে মুক্তি পাবার কোনো সুযোগ নেই।

‘খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের প্রেক্ষিতে মঙ্গলবার সকালে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের হানিফ এসব কথা বলেন।


তিনি আরও বলেন, বিএনপি নিজেরাও জানে খালেদা জিয়া দুর্নীতি করে টাকা আত্মসাৎ করেছিলেন। তাকে নির্দোষ প্রমাণ করতে পারবে না বলেই তারা আদালতকে বাদ দিয়ে অন্য লাইনে যাওয়ার চেষ্টা করছে।

হানিফ বলেন, বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ না করে যে ভুল করেছিল, দ্বিতীয় বার সে ভুলটা করবে না। বিএনপি যদি আবারও নির্বাচন বর্জন করে তাহলে সেটা হবে আত্মঘাতী সিদ্ধান্ত।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by