logo

বুধবার, ১২ সেপ্টেম্বর ২০১৮, ২৮ ভাদ্র ১৪২৫, ১ মহররম ১৪৪০

দলীয় সরকার বিএনপি মেনে নেবে না: ফখরুল
১২ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনকালীন ছোট বা বড় কোনো দলীয় সরকারকে মেনে নেবে না বিএনপি। দেশের বর্তমান পটভূমিতে দলীয় সরকারের অধীনে কোনো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ইতিমধ্যে সব নির্বাচনেই তা প্রমাণ হয়েছে। আমরা আশা করি, সরকারের শুভবুদ্ধির উদয় হবে। তারা পরিস্থিতি সঠিকভাবে উপলদ্ধি করে দ্রুত আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নেবে।

গতকাল মঙ্গলবার তিনি প্রেসকেএসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে এখন পর্যন্ত যত নির্বাচন হয়েছে, তা কতটুকু অবাধ ও সুষ্ঠু হয়েছে- দেশবাসী ভালোভাবেই জানে। সংবিধান তো কোনো ধর্মগ্রন্থ নয়; যে তাকে পরিবর্তন করা যাবে না। জনগণের স্বার্থেই সংবিধানের যে কোনো পরিবর্তন সম্ভব। বিএনপি জনগণের দল হিসেবে অন্যান্য দলের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে দাবি আদায়ে আন্দোলন করবে। আমরা বিশ্বাস করি, জনগণের দাবির মুখে সরকার নির্বাচনকালীন নির্দলীয় সহায়ক সরকারের দাবি মানতে বাধ্য হবে।

বিএনপি মহাসচিব বলেন, সব দলের অংশগ্রহণের উপযোগী একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার মাধ্যমে একটি সুষ্ঠু-অবাধ নির্বাচন চায় বিএনপি। সরকার ২০১৪ সালের মতো আবারও রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে একতরফা আরেকটি নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় আসতে চায়। এ সরকার জেনে গেছে- একটি অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে তাদের পক্ষে আর ক্ষমতায় ফিরে আসা সম্ভব নয়। সে কারণেই তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার সাহস পাচ্ছে না।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by