logo

সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০২ আশ্বিন ১৪২৫, ৬ মহররম ১৪৪০

নন-ক্যাডার কোটা
সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন ৬৪ কর্মকর্তা
১৭ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৬৪ প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) নন-ক্যাডার কোটায় সহকারী সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। বৃহস্পতিবার স্বাক্ষরিত এ সংক্রান্ত পদোন্নতির আদেশ রোববার জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে এই ৬৪ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডারবহির্ভূত) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়।

পরবর্তী পদায়নের জন্য পদোন্নতিপ্রাপ্তদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্তরা হলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আফরোজা বেগম ও আবুল কালাম আজাদ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের মো. মামুন হোসেন ও দেলোয়ার হোসেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের শিকদার মো. বুলুমিয়া, অর্থ বিভাগের রৌনক আক্তার ও ইবতিশাম চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তাহমিনা খানম, তৈয়াবুর রহমান মোল্লা ও মোল্লা সোহাগ হোসেন, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের মোস্তাফিজুর রহমান, শ্রম ও কর্মসংস্থানের সুজাউদ্দোলা ও কবির উদ্দিন হাওলাদার, পরিকল্পনা বিভাগের হরিচরণ চৌধুরী ও আবু কায়েস আকন্দ, কৃষি মন্ত্রণালয়ের হাবিবুর রহমান দিলীপ কুমার বড়ুয়া, নাজিম উদ্দিন, মো. মফিজুল ইসলাম ও কামাল হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাহেদা বেগম এবং মল্লিকা রানী মণ্ডল, ভূমি মন্ত্রণালয়ের হুমায়ন কবীর, রেজাউল করিম ও জসিম উদ্দিন পাটোয়ারী, স্থানীয় সরকার বিভাগের মফিজুল ইসলাম, খন্দকার সাহেদ হাসান ও আহসান মাহমুদ, শিল্প মন্ত্রণালয়ের সোহেলা নাসরীন, প্রীতি মায়া চাকমা ও মাকসুদুর রহমান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আবু বকর সিদ্দিক ও দেলোয়ার হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মোস্তফা ওবায়দুর রহমান, মোছা. ফরিদা ইয়াছমিন, শামসুন্নাহার বেগম, আবদুস সাত্তার, রেজাউল করিম পাটোয়ারী, দিদারুল আলম, আলী আকবর সরকার ও রবিনা খাতুন, পরিবেশ ও বনের গোলাম রব্বানী আকন্দ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মকবুল হোসেন, শংকর কুমার শীল, স্বপ্না রানী সোম, শুক্লা রানী দাস, লতিফা খানম, জুলেখা আক্তার, মেহেরুন্নেছা ও মোহাম্মদ শওকতুল আম্বিয়া, তথ্য মন্ত্রণালয়ের আতোয়ার রহমান ও রাশিদুল করিম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোমেনা ইয়াসমীন, একেএম খোরশেদ আলম, হোসনে আরা বেগম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাহাঙ্গীর হাওলাদার ও সেলিনা আক্তার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের আবুল হাশেম, আলতাফুর রহমান, শাহানা আক্তার ও সুবল চন্দ্র সাহা, পানিসম্পদের অজিত কুমার চৌধুরী, আইএমইডির সাইদুর রহমান এবং মন্ত্রিপরিষদ বিভাগের এসএম জাহাঙ্গীর মোর্শেদ।

বিসিএস প্রশাসন ক্যাডারের সচিবালয়ে পদক্রমের শুরুর পদ হচ্ছে সহকারী সচিব। নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, সিনিয়র সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে। এর আগে গত বছরের ১২ অক্টোবর ১৮ জন প্রশাসনিক কর্মকর্তা এবং ব্যক্তিগত কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছিল।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by