logo

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০

ধর্ম আমাদেরকে মানবিকতাবোধের শিক্ষা দেয় : প্রধান বিচারপতি
১৯ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ধর্ম আমাদেরকে শিক্ষা দেয় উদারতা, মানবিকতাবোধ, অসাম্প্রদায়িকতা ও সহিষ্ণুতা। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সন্ধায় অ্যাড. জিল্লুর রহমান মিলনায়তনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব-২০১৮ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা আইনজীবী সমিতি এ আলোচনা সভা আয়োজন করে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আবহমানকাল থেকে আমাদের দেশে বিভিন্ন জাতি-গোষ্ঠী ও ধর্মের মানুষ পারস্পরিক সহমর্মিতা, হৃদ্যতা ও মমত্ববোধের সঙ্গে মিলেমিশে বাস করে আসছে। সব ধর্মের মিলিত ও সংস্কৃতিই আমাদের বাঙালি সংস্কৃতি হিসেবে প্রতিষ্ঠিত। সুদীর্ঘকাল সাম্প্রদায়িক সম্প্রীতির সুমহান এ ঐতিহ্য আমাদের সবাইকে ধারণ করতে হবে।


তিনি বলেন, পৃথিবীতে যখন অন্যায়, জুলুম, অত্যাচার, নির্যাতন বেড়ে যায় তখনই সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য বিভিন্ন অবতাররূপে শ্রীকৃষ্ণ আবির্ভূত হন। তার জীবনী পাঠ ও তার দর্শন মানব ও বিশ্ব সমাজকে ভ্রাতৃত্ব ও ঐক্যের বন্ধনে আবদ্ধ করার শিক্ষা দেয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা জজসহ অন্যান্য বিচারকগণ। এ ছাড়াও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by