logo

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মহররম ১৪৪০

চেক বিতরণী অনুষ্ঠানে আইনমন্ত্রী
হতদরিদ্র মানুষের কল্যাণে সরকারের নানা কর্মসূচি
২২ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
হতদরিদ্র ও দুঃস্থ মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নানা কর্মসূচি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। এ সময় প্রাপ্ত অর্থের চেক যথাযথভাবে কাজে লাগানোর পরামর্শ দেন তিনি।

গতকাল শুক্রবার বিকেলে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষাণাবেক্ষণ কর্মসূচি-২ (আরইআরএমপি-২) শীর্ষক প্রকল্পের আওতায় ১০৪ জন হতদরিদ্র, বিধবা ও স্বামী পরিত্যক্তা নারী কর্মীদের মাঝে প্রায় ৮০ লাখ টাকার সঞ্চয়কৃত অর্থের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আনিসুল হক ভুঞা, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব ও আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভুইয়া জীবন, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানী, কাজী মো. আজহারুল ইসলাম ও আলহাজ্ব রুহুল আমিন ভুইয়া বকুল, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান, সাধারণ সম্পদক নেপাল চন্দ্র সাহা, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন রিমন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী এটিএম রবিউল আলম।

তার পূর্বে মন্ত্রী কসবা টিআলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল আলিম রানা।

তা ছাড়া মন্ত্রী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত স্থানীয় সুপার মার্কেট চত্বরে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা ২০১৮ উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আয়েশা আক্তার। পরে শিক্ষার্থীদের হাতে বৃক্ষের চারা নিয়ে একটি র‌্যালি বের করা হয়।

মন্ত্রী কসবা উপজেলা প্রশাসনের আয়োজনে ক্রীড়া সংস্থার সহযোগিতায় কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ (অনুর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা উপভোগ করেন। খেলায় ট্রাইব্রেকারে গোপীনাথপুর ইউনিয়ন পরিষদকে হারিয়ে কাইমপুর ইউনিয়ন পরিষদ চ্যাম্পিয়ান হয়।

আইনমন্ত্রী আনিসুল হক এমপি অংশগ্রহণকারী খেলোয়াড়দের মাঝে পুরুস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম। খেলার মাঠে লক্ষাধিক লোকজন খেলাটি উপভোগ করেন।

অপরদিকে মন্ত্রী প্রায় ৩০ কোটি ব্যয়ে কসবা রেলওয়ে স্টেশন ভবন নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। ওইদিন সকালে মন্ত্রী উপজেলার মূলগ্রাম ও মেহারী ইউনিয়নের ১০টি গ্রামে পথসভা ও গণসংযোগ করেন। গণসংযোগকালে দলীয় নেতাকর্মীগণ সঙ্গে ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by