logo

বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০

রাজধানীতে ফার্নিচার মেলা শুরু
১৭ অক্টোবর, ২০১৮
নিউজ ডেস্ক
রাজধানীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ১৫তম জাতীয় ফার্নিচার মেলা। চলবে ২০ অক্টোবর পর্যন্ত। মঙ্গলবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু।


ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টারের আয়োজনে ও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হচ্ছে এই মেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমান, এফবিসিসিআই’র সিনিয়র সহসভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য্য, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম আকতারুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে বাণিজ্য সচিব বলেন, দেশের অত্যন্ত সম্ভাবনাময় খাত হচ্ছে ফার্নিচার শিল্প। কারণ এ খাতটি অত্যন্ত শ্রমঘন। এছাড়া ফার্নিচার খাতটিতে সব ধরনের জনগোষ্ঠীর অংশগ্রহণের সুযোগ রয়েছে। আর বর্তমানে ইন্টেরিয়র ও হোমফার্নিচারের চাহিদা বাড়ছে এবং সেগুলো খুব মানসম্মত।

তিনি আরও বলেন, আবাসিক ও বাণিজ্যিক খাতে ফার্নিচারের নতুন বাজার সৃষ্টির জন্য বৈচত্র্য পরিবর্তন দরকার। তাই মার্জিত ও কমফোর্টের দিকে খেয়াল রেখে ফার্নিচার তৈরি করতে হবে। এছাড়া সরকার ফার্নিচারের কস্ট অব প্রডাক্ট (উৎপাদন ব্যয়) কমানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে, যা এ খাতকে আরও সামনের দিকে এগিয়ে নেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় দেশের শীর্ষস্থানীয় ৪৭টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের ১৮২টি স্টল অংশ নিয়েছে। মেলা উপলক্ষে আগত ক্রেতারা সব ফার্নিচারে পাবেন বিশেষ ছাড়।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। আর মেলায় প্রবেশ করা যাবে বিনামূল্যে। হাতিল ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, ওমেগা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, বেঙ্গল ফার্নিচার, উড আর্ট ফার্নিচার, হাইটেক ফার্নিচার এবং আকতার ফার্নিচারসহ দেশসেরা প্রতিষ্ঠানের স্টল রয়েছে মেলায়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by