logo

সোমবার ২২ অক্টোবর ২০১৮, ০৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০

আমাকে কেউ সফল মন্ত্রী বললে লজ্জিত হই: কাদের
২২ অক্টোবর, ২০১৮
নিউজ ডেস্ক
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাকে যখন কেউ সফল মন্ত্রী বলে প্রশংসা করে, তখন আমি সত্যিই মনে মনে কষ্ট ও লজ্জা পাই। যখন চোখের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশাল একটা যানজট সৃষ্টি হয়, আমি যখন দেখি এই যানজটের মধ্যে আটকে থাকেন নারী শিশু বা মুমূর্ষু রোগী, তাদের যখন রাস্তায় শেষ নিঃশাস ত্যাগ হয় আমি তখন ব্যথিত হই।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর কেআইবি অডিটোরিয়ামে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পদ্মাসেতু মেট্রোরেল, চার লেন, এলিভেটেড এক্সপ্রেসসহ আমরা আধুনিক ব্যবস্থার দিকে চলে যাচ্ছি। শুধু এসব করেই সমস্যার সমাধান হবে না। আমাদের সমস্যা যতটা ইঞ্জিনিয়ারিং তার চেয়ে বেশি হচ্ছে সচেতনতামূলক। সচেতনতা বৃদ্ধি আমাদের জন্য বেশি প্রয়োজন। যতই আমরা অবকাঠামো গড়ে তুলি না কেন, সবচেয়ে বেশি প্রয়োজন সড়ক ও পরিবহনের শৃঙ্খলা। এটা সবচেয়ে জরুরি।

মন্ত্রী বলেন, ফোর লেন করেও দুর্ঘটনা কমেনি। ফোর লেনের পর দুর্ঘটনা আরও বেশি হয়। এতে তিন চাকার যানবাহন চলে। অনেক উদ্যোগ নিয়েও তা বন্ধ করতে পারিনি। আমরা যারা রাজনীতি করি আমরা সচেতন না হলে দেশে সচেতন হবে না। সড়ক পরিবহনে যে বিশৃঙ্খলার ছবি এই ছবি বদলাতে হলে আমাদেরকে বদলাতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদী স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন, সড়ক ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী ইকরামুল হাসান, নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, সংসদ সদস্য মনিরুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by