logo

মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮, ২২ কার্তিক ১৪২৫, ২৬ সফর ১৪৪০

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে বি. চৌধুরীর চিঠি
০৬ নভেম্বর, ২০১৮
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আসন্ন নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

অন্যদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

মঙ্গলবার (৬ নভেম্বর) বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘নির্বাচন সম্পর্কে আলোচনা করার জন্য বুধবারের (৭ নভেম্বর) মধ্যে দেখা করতে চেয়ে রাষ্ট্রপতি বরাবর আজ (মঙ্গলবার) চিঠি দেওয়া হয়েছে। এছাড়া, নির্বাচন কমিশনের সঙ্গে শুক্রবারের (৯ নভেম্বর) মধ্যে সংলাপ চেয়ে বিকল্পধারার মহাসচিবের স্বাক্ষরে সিইসি বরাবর আজই চিঠি পৌঁছে দেওয়া হয়েছে।’

রাষ্ট্রপতির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী বলেন, ‘যুক্তফ্রন্টের নেতৃবৃন্দ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার (রাষ্ট্রপতির) সঙ্গে আলোচনা করতে আগ্রহী।’ চিঠিতে তিনি আরও বলেন, ‘সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন। নির্বাচনকালীন নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির অধীনে ন্যস্ত। সেই হিসেবে নির্বাচন প্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই। ’

সময় সংক্ষিপ্ত সেজন্য আগামীকালের (বুধবার, ৭ নভেম্বর) মধ্যে সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানানো হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

অন্যদিকে, সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান। চিঠিতে মেজর (অব.) মান্নান একটি প্রতিনিধি দল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য আগামী শুক্রবারের (৯ নভেম্বর) মধ্যে সময় চেয়েছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by