logo

বুধবার, ০৭ নভেম্বর ২০১৮, ২৩ কার্তিক ১৪২৫, ২৭ সফর ১৪৪০

সিজিএ অফিসে দুদকের অভিযান
ফাইল আটকে রাখায় কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত টিম গঠন
০৭ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
রাজধানীর সেগুনবাগিচা এলাকার সিজিএ অফিসে পেনশনের টাকা পেতে ঘুষ লেনদেন ও তাদের হয়রানি করা হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে দুদক।

এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে সোমবার দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান ও উপসহকারী পরিচালক আফনান জান্নাতের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়।

দুদকের অভিযান হটলাইন ১০৬-এ আসা অভিযোগে বলা হয়, এজি অফিসে যে কোনো ধরনের বিল নিয়ে গেলে ঘুষ ছাড়া পাস করানো সম্ভব নয়। বিশেষ করে পেনশন, পে-ফিক্সেশন ও ঠিকাদারি বিল পরিশোধে বেশি করে ঘুষ চাওয়া হচ্ছে।

এর পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে সিজিএ অফিসে অভিযান চালায় দুদকের বিশেষ টিম। অভিযানকালে দুদক টিম ওই কার্যালয়ের একজন সুপারসহ চারজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে তিন মাস ফাইল আটকে পেনশনারদের হয়রানির বিষয়টি নিশ্চিত হয়। অপরদিকে সিএও যুব ও ক্রীড়া কার্যালয়ের অডিটর আনোয়ারাসহ চারজনের বিরুদ্ধে একইভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ প্রেক্ষাপটে দুদক টিমের পরামর্শে তাদের তাৎক্ষণিকভাবে বদলির ব্যবস্থা নিয়েছে স্ব স্ব কর্তৃপক্ষ।

এদিকে সিএও স্বাস্থ্য প্রশাসন ও পেনশন শাখার অডিট সুপার নূর ইসলামের বিরুদ্ধে ২০-২৫টি ফাইল ২-৩ মাস ধরে আটকে রাখার বিষয়টি দুদক নিশ্চিত হয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by