logo

বৃহস্পতিবার, ০৮ নভেম্বর ২০১৮, ২৪ কার্তিক ১৪২৫, ২৮ সফর ১৪৪০

এসএসসি পরীক্ষার ফরম ফি ১৮০০ টাকা
০৮ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি যেন আদায় না করা হয়, সেই জন্য ফরম পূরণের ফি নির্ধারণ করে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বোর্ডের পক্ষ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।


নির্দেশনা অনুযায়ী বিজ্ঞান বিভাগ চতুর্থ বিষয়সহ ফরম পূরণের ফি ১ হাজার ৮০০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৩৮৫ এবং কেন্দ্র ফি ৪১৫। ব্যবসায় শিক্ষা বিভাগ চতুর্থ বিভাগসহ ফরম পূরণের ফি ১ হাজার ৬৮০ টাকা। মানবিক বিভাগ চতুর্থ বিভাগসহ ফরম পূরণের ফি ১ হাজার ৬৮০ টাকা।

এতে আরও উল্লেখ করা হয়েছে, ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ফরম পূরণে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা-১৪৭ এবং ক্যারিয়ার শিক্ষা-১৫৬ বিষয়ের পরীক্ষার ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে স্ব স্ব প্রতিষ্ঠানে সম্পন্ন হবে বিধায় এ বিষয়টির জন্য কোনো বোর্ড ফি প্রদান করতে হবে না। তবে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত শিক্ষার্থীদের জন্য এ ২টি বিষয়ের ফি প্রদান করতে হবে।

হাইকোর্টের আদেশ ও শিক্ষাবোর্ডের পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি আদায় না করার জন্য সব শিক্ষা প্রতিষ্ঠানকে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by