logo

রোববার, ১১ নভেম্বর ২০১৮, ২৭ কার্তিক ১৪২৫, ০১ রবিউল আউয়াল ১৪৪০

আ’লীগ থেকে নির্বাচন করছেন ফরাসউদ্দিন
১১ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
রাজনীতিতে আসছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।


হবিগঞ্জ-৪ (চুনারুঘাট ও মাধবপুর উপজেলা) আসন থেকে প্রার্থী হতে চাইছেন ফরাসউদ্দিন। আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাইছেন তিনি। আজ রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে থেকে তার মনোনয় ফরম সংগ্রহের কথা রয়েছে।

ফরাসউদ্দিনের রাজনীতিতে আসার গুঞ্জন বহুদিন ধরেই শোনা যাচ্ছিল। গণমাধ্যমের সঙ্গে বিভিন্ন সময়ে আলাপকালে সেই সম্ভাবনার কথা উড়িয়ে দেননি এ অর্থনীতিবিদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হঠাৎ অংশ নেয়ার বিষয়ে শনিবার সন্ধ্যায় ফরাসউদ্দিন বলেন, জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে চাই।

মনোনয়ন ফরম পাওয়ার বিষয়ে আশাবাদী সাবেক এ গভর্নর বলেন, আশা করছি-দলীয় মনোনয়ন পাব এবং বিজয়ী হব। আর বিজয়ী হয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে গত ১০ বছরে যে বিস্ময়কর অগ্রগতি ঘটিয়েছেন, সেটিকে আরও এগিয়ে নিতে অবদান রাখতে চাই।

হবিগঞ্জ-৪ আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা ও পররাষ্ট্রমন্ত্রী মাহবুব আলী। তার আগে এ আসন থেকে দীর্ঘদিন সংসদে প্রতিনিধিত্ব করেন এনামুল হক মোস্তফা শহীদ। তিনি মন্ত্রীও হয়েছিলেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবার নির্বাচনে অংশ না নিলে এবং আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে ফরাসউদ্দিন অর্থমন্ত্রী হতে পারেন বলেও আলোচনা চলছে।

ফরাসউদ্দিন ১৯৪২ সালের ১৮ এপ্রিল তৎকালীন ব্রিটিশ ভারতের আসামপ্রদেশের সিলেট জেলার হবিগঞ্জ মহকুমার মাধবপুরের নয়াপাড়া ইউনিয়নের রতনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ফরাসউদ্দিন কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংক-এর সপ্তম গভর্নর। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব ছিলেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by