logo

শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫,০৮ রবিউল আউয়াল ১৪৪০

নির্বাচন নিয়ে আজ মন্তব্য নয় : ড. কামাল
১৭ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আজ কোনো মন্তব্য করবেন না বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন। মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২-তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে টাঙ্গাইলের সন্তোষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল বলেন, ‘মওলানা ভাসানী ছিলেন মজলুম জননেতা। তিনি জনগণের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার আত্মার মাগফেরাত ও শ্রদ্ধা জানাতে আজ এখানে এসেছি। মওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণা হয়ে চিরদিন আমাদের মাঝে থাকবে।’

ভাসানীর আদর্শ ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে বলেও জানান ঐক্যফ্রন্টের প্রধান নেতা।

এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। নির্বাচন নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকীও বলেন, ‘আজ এ বিষয়ে মন্তব্য নয়।’

এদিকে ভাসানীর মৃত্যুদিবসে শনিবার ভোর থেকেই সন্তোষে জনতার ঢল নামে। তার অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে উঠে টাঙ্গাইলের সন্তোষে মাজার প্রাঙ্গণ।

সকাল সাড়ে ৭টার দিকে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। এর পর থেকেই মাজারে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক দলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে।

১৯৭৬ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (তৎকালীন পিজি হাসপাতালে) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন মওলানা ভাসানী।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by