logo

রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০

খালেদা জিয়ার বিরুদ্ধে লড়তে চান আ.লীগ জাপার ২৫ নেতা
১৮ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
বগুড়া-৬ ও ৭ দুটি আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রার্থী হতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (জাপা) থেকে ২৫ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ২২ জন ও জাতীয় পার্টির তিনজন রয়েছেন। তবে এ দুটি আসনে বিএনপি থেকে খালেদা জিয়া ছাড়া অন্য কেউ মনোনয়ন ফরম তোলেননি।

বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগের ১১ জন, জাপার একজন প্রার্থী হতে চান। আর বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের ১১ জন ও জাপার তিন নেতা দলীয় মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন।

এ দুটি আসনই জিয়া পরিবারের ‘নিশ্চিত’ আসন। এর আগের চারটি নির্বাচনে খালেদা জিয়া এ দুটি আসনে প্রার্থী হয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। পরে বিএনপি নেত্রীর ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচনে অন্যরা বিজয়ী হন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বগুড়া-৬ ও ৭ আসন থেকে দুটি মনোনয়ন ফরম তোলা হয়েছে। তার পক্ষে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বগুড়া-৬ (সদর) ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের ফরম সংগ্রহ করেন। দলের নেতাকর্মীরা এখনো আশা করছেন, খালেদা জিয়াই আসন দুটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে বগুড়া-৬ (সদর) আসনে খালেদা জিয়ার সঙ্গে লড়ার উদ্দেশে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন, জেলা সহসভাপতি রেজাউল করিম মন্টু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু ও মঞ্জুরুল আলম মোহন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, শিক্ষা ও মানব সম্পাদক শাহাদত আলম ঝুনু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, আওয়ামী লীগ নেতা মুহম্মদ মাহবুব-উল-আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও দলের উপকমিটির বন ও পরিবেশবিষয়ক সদস্য সাখাওয়াত হোসেন শফিকসহ ১১ জন। এ আসনে জাপার মনোনয়ন কিনেছেন একমাত্র প্রার্থী জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য কামরুন নাহার পুতুল, জেলা বিএমএর সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টি. জামান নিকেতা, একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফি নেওয়াজ খান রবিন, গাবতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচ আজম খান, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজেদুর রহমান শাহীন, শাজাহানপুর যুবলীগ নেতা সাব্বির হাসান, জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীমা আখতার জলি, কৃষক লীগ নেতা ইমারত আলী, শাজাহানপুর উপজেলা যুবলীগের সভাপতি এম সুলতান আহম্মেদ এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আমজাদ হোসেনসহ ১১ জন। এ ছাড়াও জাপার মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আলতাফ আলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম সরকার পিন্টু ও সদ্য জাপায় যোগদানকারী নেতা শফিকুল ইসলাম মঞ্জু।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by