logo

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসির
১৯ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
আগাম নির্বাচনি প্রচার সামগ্রী যারা সরায়নি তাদের জরিমানা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সহায়তায় আগাম প্রচার সামগ্রী সরানো হবে।

সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

ইসির নির্দেশনা অনুযায়ী, রবিবার (১৮ নভেম্বর) ছিল নির্বাচনি প্রচার সমাগ্রী সরানোর শেষ দিন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে অনেক জায়গার আগাম নির্বাচনি সামগ্রী সরানো হয়নি।

এ বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, ‘আগাম নির্বাচনি পোস্টার-ব্যানার সরিয়ে ফেলার জন্য নিজ খরচে সংশ্লিষ্টদের আমরা বলেছিলাম। গতকাল (রবিবার) ছিল শেষ দিন। যারা এখনও সরাননি, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।’ এ বিষয়ে আজকেও আরেকটি নির্দেশনা জারি করা হবে বলেও জানান সচিব।

নির্দেশনায় কী বলা হবে-জানতে চাইলে সচিব বলেন, ‘যারা পোস্টার-ব্যানার সরায়নি,আজ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া পৌরসভা, উপজেলা-জেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সহায়তায় এগুলো নামিয়ে ফেলা হবে। একইসঙ্গে দোষীদের বিরুদ্ধে জরিমানার করতে নির্দেশনা দেওয়া হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লাগানো আগামী নির্বাচনি সামগ্রী না সরানোয় দোষীদের বিরুদ্ধে জরিমানার জন্য নির্দেশনা দেবে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সহায়তায় আগাম প্রচার সামগ্রী সরানো হবে। তবে দোষী প্রার্থীদের প্রার্থিতা বাতিল হবে না।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by