logo

মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০

উয়েফা নেশন্স লিগ
নাটকীয় ড্রতে সেমিতে নেদারল্যান্ড
২০ নভেম্বর, ২০১৮
স্পোর্টস ডেস্ক
উয়েফা নেশন্স লিগে আগের ম্যাচে ফ্রান্সকে হারিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলো নেদারল্যান্ডস। আর পরের ম্যাচে সেই ডাচরাই চলে গিয়েছিলো খাদের কিনারায়! দুই গোলে পিছিয়ে পড়েও জার্মানির সঙ্গে ড্র করে লিগের সেমিফাইনালে চলে গেছে নেদারল্যান্ডস। ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে।

এই গ্রুপে জার্মানি আগেই অবনমিত হয়ে গেছে পরের স্তরে। তাই ম্যাচ থেকে তেমন কিছুর প্রাপ্তির আশা ছিলো না জার্মানদের। কিন্তু সেই জার্মানরাই ২০ মিনিটে দুই গোল করে শঙ্কায় ফেলে দিয়েছিলো ডাচদের। ৯ মিনিটে ভেরনার ও ১০ মিনিটে সানের গোলে অগ্রগামিতা পেয়ে যায় শুরুতে। তাদের এই অগ্রগামিতা এক পর্যায়ে পরাজয়ের শঙ্কায় ফেলে দিয়েছিলো ডাচদের। তাদের সেই শঙ্কা থেকে উদ্ধার করেন প্রমেস ও ফন দাইক। নাটকীয়ভাবে ৫ মিনিটে দুই গোল শোধ করে সেমিফাইনাল নিশ্চিত করেছে কোম্যানের শিষ্যরা। ৮৫ মিনিটে একটি গোল করেন প্রমেস আর শেষ মিনিটে ফন দাইক করেন দ্বিতীয় গোল।

এমন ড্রতেও সমান পয়েন্ট ছিলো ডাচদের। লিগ ‘এ’ তে গ্রুপ ১ এ তাদের পয়েন্ট ৭। আর ফ্রান্সের সংগ্রহও সমান ৭ পয়েন্ট। মুখোমুখি লড়াইয়ে সেরা হওয়ায় সেমির টিকিট নিশ্চিত হয়েছে নেদারল্যান্ডসের। প্রথম লেগে ২-১ গোলে হারে ডাচরা। পরের লেগে অবশ্য ফ্রান্সকে তারা হারিয়েছে ২-০ গোলে। এরফলে শেষ চারে ইংল্যান্ড, পর্তুগাল, সুইজারল্যান্ডের সঙ্গে চলে গেলো নেদারল্যান্ডস।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by