logo

রোববার, ০২ ডিসেম্বর ২০১৮, ১৮ অগ্রহায়ণ ১৪২৫, ২৩ রবিউল আউয়াল ১৪৪০

শিক্ষামন্ত্রী নাহিদের হলফনামা
দেনা ও মামলা নেই, স্ত্রীর আছে ৫০ লাখ টাকা
০২ ডিসেম্বর, ২০১৮
নিজস্ব প্রতিনিধি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তার শিক্ষাগত যোগ্যতা তিনি বিএ পাশ। পেশায় শিক্ষামন্ত্রী (রাজনৈতিক কর্মী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী।)
শিক্ষামন্ত্রী বার্ষিক আয় দেখিয়েছেন ১৬ লাখ ৩০ হাজার ২০৫ টাকা। এর মধ্যে পেশা থেকে আয় দেখিয়েছেন ১২ লাখ ৬০ হাজার টাকা। অবশিষ্ঠ কৃষি ও ব্যাংক আমানত থেকে ৩ লাখ ২০ হাজার ২০৫ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে নগদ ৩৫ লাখ ৬৪ হাজার ৭০৫টাকা, স্ত্রীর নামে ১ লাখ টাকা। আর্থিক প্রতিষ্ঠানে জমা নিজ নামে ৩৯ লাখ ৭২হাজার ৯৮৩ টাকা। স্ত্রীর নামে ৪ লাখ ৫৭ হাজার ৩০টাকা। শেয়ার/সঞ্চয়পত্রে নিজের বিনিয়োগ ২০ লাখ, স্ত্রীর নামে ৫০ লাখ টাকা।
যানবাহন রয়েছে ৫৯ লাখ ৩৩ হাজার ৩২১ টাকা মূল্যের। স্বর্ণালঙ্কার নিজের ৭৫ হাজার ও স্ত্রীর পরিমাণ মূল্য জানা নেই উল্লেখ রয়েছে। ইলেকট্রনিক সামগ্রী নিজের ২ লাখ ২৫ হাজার ও স্ত্রীর ১ লাখ টাকা। আসবাবপত্র নিজের ৪৫ হাজার ও স্ত্রীর ১ লাখ ৬০ হাজার টাকার।

স্থাবর সম্পদের মধ্যে যৌথ মালিকানায় ৩ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৩১ শতক কৃষি জমি ও ২ লাখ টাকার ৫৬ শতক ও ৪০ লাখ টাকা মূল্যের এপার্টমেন্ট। নিজ নামে ৫ কাটা জমির ওপর এপার্টমেন্টের মূল্য দেখিয়েছেন ২১ লাখ ৮ হাজার ৪৪০ টাকা। তার মামলা ও দায়-দেনা নেই।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by