logo

রোববার, ০২ ডিসেম্বর ২০১৮, ১৮ অগ্রহায়ণ ১৪২৫, ২৩ রবিউল আউয়াল ১৪৪০

লন্ডনে বাংলাদেশের নতুন হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম
০২ ডিসেম্বর, ২০১৮
ভিনদেশ ডেস্ক
শুক্রবার লন্ডনে বাংলাদেশের নতুন হাই কমিশনার হিসেবে যোগ দিয়েছেন সাঈদা মুনা তাসনিম।এর আগে তিনি থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। নারী অগ্রযাত্রায় আরেকটি মাইল ফলকে পৌছালো বাংলাদেশ।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, শুক্রবার লন্ডনে সাঈদা মুনা তাসনিম নতুন দায়িত্বে নাজমুল কাওনাইনের স্থলাভিষিক্ত হলেন।এর আগে হিথ্রো বিমানবন্দরে সাঈদা মুনা তাসনিমকে ফুল দিয়ে স্বাগত জানান লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মদ জুলকার নাঈন, হাই কমিশনের কর্মকর্তা এবং ম্যানচেস্টার ও বার্মিংহামের দুই সহকারি হাই কমিশনার।

বিসিএস একাদশ ব্যাচের কর্মকর্তা তাসনিম এর আগে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন ও লন্ডনে বাংলাদেশ মিশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘ ও বহিঃপ্রচার অণুবিভাগের মহাপরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে কেমিকেল ইঞ্জিনিয়ারিং স্নাতকের পর তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি নেন।১৯৯৩ সালে তিনি পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by