logo

মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮, ২০ অগ্রহায়ণ ১৪২৫, ২৫ রবিউল আউয়াল ১৪৪০

ইমার্জিং এশিয়া কাপ
আজ পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল
০৪ ডিসেম্বর, ২০১৮
স্পোর্টস ডেস্ক
ইমার্জিং এশিয়া কাপে অংশ নিতে আজ পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল। ইমার্জিং দল পাঠালেও এ মুহূর্তে পাকিস্তানে জাতীয় দল পাঠাতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বছর বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের হোম সিরিজ রয়েছে।

কিন্তু বাংলাদেশ পাকিস্তানে নাকি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে, এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘এখন আমাকে বললে আমি বলব নিরপেক্ষ ভেন্যুতে খেলব।

এর আগে আমাদের নারী দল পাকিস্তানে খেলে এসেছে। তারা সেরা নিরাপত্তা দিয়েছে। এর আগে শ্রীলংকাও সেখানে খেলেছে। আইসিসি কি ভাবছে সেটাও আমাদের বুঝতে হবে।’ তিনি বলেন, ‘আমরা যদি কোনো নিরাপত্তা হুমকি না দেখি এবং আইসিসির ইতিবাচক ইঙ্গিত পাই, তাহলে ভেবে দেখব। এখন পর্যন্ত সিদ্ধান্ত হল, এখনই আমাদের পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার ইচ্ছা নেই।’

এদিকে ইমার্জিং কাপে অধিনায়ক হিসেবে যাচ্ছেন উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। সহ-অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। পাকিস্তানে খেলা নিয়ে মোসাদ্দেক বলেন, ‘নিরাপত্তার বিষয়টা বিসিবি ভেবে সিদ্ধান্ত নিয়েছে।

আমরা এ নিয়ে ভাবছি না। টুর্নামেন্টে কীভাবে ভালো করতে পারি সেটাই আমাদের ভাবনা।’ তিনি বলেন, ‘গত আসরে আমরা দেশের মাটিতে ভালো করতে পারিনি। লক্ষ্য এবার ভালো করা।’ ইমার্জিং কাপ হবে পাকিস্তান ও শ্রীলংকায়। বি-গ্রুপের ম্যাচগুলো পাকিস্তানে এবং এ-গ্রুপের ম্যাচ শ্রীলংকায়। বি-গ্রুপে বাংলাদেশ ছাড়াও স্বাগতিক পাকিস্তানের সঙ্গে রয়েছে হংকং ও সংযুক্ত আরব আমিরাত। টুর্নামেন্টে টেস্ট খেলাড়– দলগুলো অনূর্ধ্ব-২৩ দল পাঠায়। চারজন বেশি বয়সের খেলোয়াড় থাকেন দলে। সহযোগী দেশগুলোর জাতীয় দল খেলে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by