logo

বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২১ মহররম ১৪৩৮

শিরোনাম

‘জঙ্গি আস্তানা’য় বোমা বিস্ফোরণ : তদন্ত প্রতিবেদন ১৪ নভেম্বর
১২ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
রাজধানীর মিরপুরের দারুস সালামে ‘জঙ্গি আস্তানা’য় বোমা বিস্ফোরণের পর লাশ উদ্ধারের ঘটনায় দায়ের করা ‘অপমৃত্যু’ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৪ নভেম্বর ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম জসিম উদ্দিন এ দিন ধার্য করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ বিষয়ে নিশ্চিত করেছেন।

আনিসুর জানান, আজ মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ যুবায়ের প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন দিন ধার্য করেন।

নথি থেকে জানা যায়, গত ৪ সেপ্টেম্বর রাতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা থেকে দুই জঙ্গিকে আটক করে র‌্যাব।

আটক দুই সহোদর হলেন মাসুদ ও খোকন। ওই তাঁদের কাছে পাওয়া ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মিরপুরের দারুস সালামে অভিযান চালায় র‌্যাব।

পরে গত ৬ সেপ্টেম্বর দিনভর আত্মসমর্পণের আহ্বানের পর সন্ধ্যা নাগাদ জঙ্গিরা আত্মসমর্পণে রাজি হয়। পরে তারা রাত পৌনে ১০টার দিকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে আস্তানায় আগুন ধরে যায়।

ওই দিন অভিযান স্থগিত রাখে র‌্যাব। রাতে গোলাগুলির আওয়াজও শোনা যায়। পরের দিন ৭ সেপ্টেম্বর সকালে র‌্যাব জঙ্গি আস্তানায় অভিযান শুরু করলে প্রথমে তিনটিসহ মোট সাতটি মরদেহ পাওয়া যায়। প্রায় ১০০ ঘণ্টা জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৮ সেপ্টেম্বর সমাপ্ত ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর

খবর এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by