logo

মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭, ৩০ কার্তিক ১৪২৪, ২৪ সফর ১৪৩৯

শিরোনাম

শূন্য পদে নিয়মিত করার দাবি
১৪ নভেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
জনপ্রশাসন মন্ত্রণালায় কর্তৃক যাচাই বাছাইকৃত ২ হাজার ৬৬৭ জন ওয়ার্জচার্জড কর্মচারীকে দ্রুততম সময়ের মধ্যে শূন্য পদের বরাবরে নিয়মিত করাসহ ৭ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানান সংগঠনের নেতারা।

সামবেশে সংগঠনের নেতারা বলেন, দীর্ঘকাল ধরে সড়ক ও জনপথ অধিদপ্তর একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে এ দেশের ১৬ কোটি মানুষের সড়ক যোগাযোগ ব্যবস্থা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অধিদপ্তরের সাংগঠনিক কাঠামোতে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের রাজস্ব খাতভুক্ত মঞ্জুরিকৃত পদের সংখ্যা ৭ হাজার ৮৩৬ টি। এর মধ্যে প্রায় ৭ হাজার পদ দীর্ঘিদিন যাবত শূন্য রয়েছে। আগামী ১/২ বছরের মধ্যে অধিদপ্তরের নিয়মিত সংস্থাপনে নিয়োজিত কর্মচারীরা সবাই অবসরে চলে যাবেন।

তারা বলেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের নিয়ন্ত্রাণাধীন বর্তমানে ২২ হাজার ৫০০ কিলোমিটারের অধিক সড়ক নির্মাণ, রক্ষাণাবেক্ষণ, ফেরি পরিচালনা, সাহস্রাধিক গাড়ি চলাচল, মেরামত ও রক্ষণাবেক্ষণে অত্র অধিদপ্তররে কর্মরত ৭ হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারীই মূল ভূমিকা পালন করে আসছে। ওয়ার্কচার্জড কর্মচারীরা নিয়মিত না হওয়ার কারণে দীর্ঘদিন যাবত পদগুলো শুন্য রয়েছে। এদিকে অনেক ওয়ার্কচার্জড কর্মচারী ৬০ বছর চাকরি করে শূন্য হাতে অবসরে চলে যাচ্ছেন।

৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত এই সমাবেশে উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার ফারুক, সাংগঠনিক সম্পাদক শাহ জালাল প্রমুখ।

সর্বশেষ খবর

খবর এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by