logo

মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১ ফাল্গুন ১৪২৪, ২৭ জমাদিউল-আউয়াল ১৪৩৯

শিরোনাম

তিনবার বদলাল ২০ দলীয় জোটের অবস্থান কর্মসূচির স্থান
১৩ ফেব্রুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
তৃতীয়বারের মতো বদলাল ঢাকায় বিএনপিসহ ২০ দলীয় জোটের অবস্থান কর্মসূচির স্থান। পূর্বঘোষিত এই কর্মসূচি এখন রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পালিত হচ্ছে।

আজ মঙ্গলবার বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েই বিএনপির চেয়ারপারসন ও ২০-দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করেন জোটের নেতাকর্মীরা।

শুরুতে এই কর্মসূচি পালনের জন্য জাতীয় প্রেসক্লাবের সামনের স্থানের কথা ঘোষণা করা হয়। তবে গত রাতে এক মুঠোফোন বার্তায় দলটির পক্ষ থেকে জানানো হয় স্থান পরিবর্তনের কথা। পরিবর্তিত স্থান ছিল রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন।

তবে আজ সকাল থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, মৎস্য ভবন, শিল্পকলা একাডেমি এলাকায় সতর্ক অবস্থান নেয় পুলিশ। প্রস্তুত রাখা হয় প্রিজনভ্যানও।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা জানান, সেখানে এ ধরনের কর্মসূচি পালনের কথা তাঁরা জানেন না। এ রকম কিছুর জন্য ইনস্টিটিউশন খুলে দিতে তাঁদের নির্দেশ দেওয়া হয়নি।

এ বিষয়ে পুলিশের একাধিক কর্মকর্তা বলেন, বিএনপি তাদের কাছে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি চেয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে পারে। তবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ ভেতরে অবস্থানের অনুমতি দেবে কি না, সেটা তাদের বিষয়।

পুলিশের শাহবাগ থানার প্যাট্রল ইন্সপেক্টর বাশার বলেন, ‘আমাদের দায়িত্ব জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। আমরা সেটি করব। কেউ যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে, সেটি নিশ্চিত করা হবে।’

গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ খবর

খবর এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by