logo

বুধবার, ১৬ মে ২০১৮, ০২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৯ শাবান ১৪৩৯

উৎসব মুখর পরিবেশে ৫ম ফেনী ইউনিভার্সিটি দিবস উদযাপন
১৬ মে, ২০১৮
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ফেনী বিশ্ববিদ্যালয়ে (১৫ মে) মঙ্গলবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস পালন করেছে ফেনী ইউনিভার্সিটি পরিবার। ফেনী ইউনিভার্সিটি প্রতিষ্ঠার ৫ম বছর পূর্তি উপলক্ষে ইউনিভার্সিটি ক্যাম্পাসে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। ক্যাম্পাসকে সাজানো হয় মনোরম সাজে। ইউনিভার্সিটির বিভিন্ন ভবন আলোকসজ্জায় সজ্জিত করা হয়। ইউনিভার্সিটি দিবসের বর্ণাঢ্য কর্মসূচির মধ্যে ছিল পতাকা উত্তোলন, র‍্যালি, আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ৯টায় প্রশাসনিক ভবন সংলগ্ন চত্বরে জাতীয় পতাকা ও ফেনী ইউনিভার্সিটি পতাকা উত্তোলন এবং রং বেরংয়ের বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন ফেনী ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুস সাত্তার। উদ্বোধনী অনুষ্ঠানের পর বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

ফেনী ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্‌ র‌্যালির নেতৃত্ব দেন, ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুস সাত্তার, সম্মানিত সদস্য সচিব ডাঃ এ.এস.এম. তবারুক উল্লাহ চৌধুরী বায়েজীদ, সম্মানিত সদস্য জনাব আবদুস রইস কাইজার, ফেনী ইউনিভার্সিটির সম্মানিত ট্রেজারার প্রফেসর তায়বুল হক সহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রছাত্রীরা র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি ফেনী শহরের মিজান রোড থেকে শুরু করে ট্রাংক রোড হয়ে ক্যাম্পাসে এসে শেষ হয়।

র‍্যালি শেষে ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্ এর সভাপতিত্বে ফেনী ইউনিভার্সিটি প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুস সাত্তার, সদস্য সচিব ডাঃ এ.এস.এম. তবারুক উল্লাহ চৌধুরী বায়েজীদ, সদস্য জনাব আবদুস রইস কাইজার, ইউনিভার্সিটির সম্মানিত ট্রেজারার প্রফেসর তায়বুল হক এবং ডেপুটি রেজিস্ট্রার ড. মির্জা আতাউর রহমান।

বক্তাগন সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ফেনী ইউনিভার্সিটি প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন। এতদাঞ্চলে ফেনী ইউনিভার্সিটি সময়ের চাহিদা পূরণ করেছে উল্লেখ করে তারা বলেন, নৈতিক মূল্য-বোধসম্পন্ন জাতি গঠন বর্তমান সময়ের একটি চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায়ও ফেনী ইউনিভার্সিটি অগ্রণী ভূমিকা পালন করবে। একাডেমিক শিক্ষার পাশাপাশি উন্নত নৈতিক চরিত্রের অধিকারী হওয়ার জন্য তারা শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। প্রতিষ্ঠার বিগত পাঁচ বছরে এ ইউনিভার্সিটির যে উন্নয়ন সাধিত হয়েছে তার বর্ণনায় বক্তাগন উল্লেখ করেন যে, সার্বিকভাবে শিক্ষক ও শিক্ষার মান, গবেষনা, শিক্ষার পরিবেশ, শ্রেণীকক্ষ, ল্যাবরেটরি, লাইব্রেরী, ছাত্র-শিক্ষক সম্পর্ক ইত্যাদির নিরিখে ফেনী ইউনিভার্সিটি অনেকদূর এগিয়ে গেছে এবং এক্ষেত্রে বাংলাদেশের গুটিকয়েক সুনাম অর্জনকারী প্রাইভেট ইউনিভার্সিটির নাম করা হলে সেখানে ফেনী ইউনিভার্সিটির নাম সহজেই অন্তর্ভুক্ত করা যায়

ইংরেজি বিভাগের প্রভাষক শায়লা ইসলাম এবং শারমিন বিপাশার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমটিরি আহ্বায়ক এবং সহকারি অধ্যাপক (মার্কেটিং বিভাগ) মোহাম্মদ আবুল কাশেম।

পরে বেলা তিনটায় দুপুরের খাবারের বিরতির পর ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী এবং গানের দল লিডিয়ানের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ খবর

খবর এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by