logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০

কাঠমান্ডুতে বিমানের যান্ত্রিক ত্রুটি, যাত্রীদের চরম ভোগান্তি
২১ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
শেষ মুহূর্তে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় বাংলাদেশ বিমানের কাঠমান্ডু ঢাকার নিয়মিত ফ্লাইটটি বাতিল করা হয়েছে। তবে ফিরতি যাত্রীদের ঢাকায় আনার জন্য বিমানের পক্ষ থেকে আরেকটি উড়োজাহাজ কাঠমান্ডুতে পাঠানো হয়েছে।

ওই উড়োজাহাজে বিমানের ২ জন প্রকৌশলীকেও পাঠানো হয়েছে ত্রুটিপূর্ণ বিমানটি মেরামত করার জন্য।

এদিকে যথাসময়ে ফ্লাইট না ছাড়ায় কাঠমান্ডু বিমানবন্দরে দীর্ঘ সময় ধরে ঢাকায় ফেরত যাত্রীদের চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছে।

দীর্ঘ সময় যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করলেও তাদের জন্য কোনো হোটেল ও খাওয়াদাওয়ার ব্যবস্থা করেনি বিমান কর্তৃপক্ষ।

এই ঘটনায় বিমানের পরিচালক (কাস্টমার সার্ভিস) মমিনুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি রাত ৮টা পর্যন্ত কিছুই জানেন না বলে যুগান্তরকে জানিয়েছেন।

বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ যুগান্তরকে বলেন, বিমানের ঢাকা-কাঠমান্ডু-ঢাকার নিয়মিত ফ্লাইটটিতে এই ঘটনা ঘটেছে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ১১টায় কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা ছিল।

তিনি বলেন, এই ফ্লাইটটি এর আগে যাত্রী নিয়ে ঢাকা থেকে কাঠমান্ডুতে পৌঁছে। সকালে যাত্রীরা উড়োজাহাজে উঠার পর ছাড়ার আগ মুহূর্তে পাইলট বিমানের ইঞ্জিনে বেশকিছু ত্রুটি দেখতে পান। এরপর তিনি বিষয়টি বিমানের ঢাকা অফিসকে অবহিত করলে সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা থেকে আরেকটি বিমান নেপালে পাঠানো হয়েছে।

শাকিল মেরাজ বলেন, নিয়মিত সিডিউল ফ্লাইট না হওয়ায় ভারতের আকাশসীমার অনুমতি নিয়ে দ্বিতীয় বিমানটি পাঠাতে দেরি হয়ে গেছে।

তিনি বলেন, রাত ১১টায় ড্যাস-৮ কিউ৪০০ মডেলের দ্বিতীয় বিমানটি যাত্রী নিয়ে কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ খবর

খবর এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by