logo

শুক্রবার ২১ এপ্রিল ২০১৭,০৮ বৈশাখ ১৪২৪,২৩ রজব ১৪৩৮

শিরোনাম

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ
২১ এপ্রিল, ২০১৭
বিনোদন ডেস্ক
আগামী ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এদিন দুজন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। কমিশনের চেয়ারম্যান ও অন্য দুজন সদস্য স্বাক্ষরিত এ তালিকা শিল্পী সমিতির কার্যালয়ের সামনে নোটিশ বোর্ডে দেয়া হয়।

চূড়ান্ত তালিকা অনুসারে নির্বাচনে ২১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৫৭জন প্রার্থী। ভোট দিবেন মোট ৬২৪ জন।

মনোনয়ন প্রত্যাহার করা দুজন প্রার্থী হলেন সহ-সভাপতি পদের শহিদুল আলম সাচ্চু ও নির্বাহী সদস্য পদে রাকিব খান।

নির্বাচনে অংশ নিচ্ছে ৩টি প্যানেল। সভাপতি পদের জন্য লড়ছেন ৩ প্যানেল থেকে মিশা সওদাগর, ওমর সানি ও ড্যানি সিডাক। ২টি সহ-সভাপতি পদে বিপরীতে লড়ছেন ৬জন। এরা হলেন- নূতন, নাদির খান, রিয়াজ, সাংকোপাঞ্জা ও অমৃতা খান। সাধারণ সম্পাদক পদ একটি। এই একটি পদের জন্য লড়ছেন অমিত হাসান, ইলিয়াস কোবরা ও জায়েদ খান। ১টি সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়ছেন ৩জন। প্রার্থীরা হলেন- একা, রিনা খান ও সুব্রত। সহ-সাধারণ সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৩জন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৩জন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৪জন। কোষাধ্যক্ষ হিসেবে ১টি পদের বিপরীতে ৩জন। কার্যকরী পরিষদ সদস্য হিসেবে ১১টি পদের বিপরীতে ২৮জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মমতাজুর রহমান আকবর বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনের সবকিছুই ঠিকঠাক মতই এগোচ্ছে। দুজন সদস্য মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া তালিকায় আর কোনো পরিবর্তন নেই।’

তিনি আরও বলেন, ‘পর্যন্ত কোনো ধরণের বিশৃঙ্খলা আশা করছি না। যদি কেউ নিয়ম ভঙ্গ করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

সর্বশেষ খবর

রুপালি সৈকত এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by