logo

মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমাদিউস সানি ১৪৩৯

নাটকে শোনা যাবে হাবিবের গান!
১৩ মার্চ, ২০১৮
বিনোদন ডেস্ক
নাটকের জন্য গান করেছেন হাবিব, এমন খবর শোনা যায়না সচরাচর। তবে এবার সেটি হয়েছে। নাটকেও এবার শোনা যাবে হাবিবের কণ্ঠ-সুরের গান। আর এটি তিনি তৈরি করেছেন ‘মেঘে ঢাকা শহর’ নামের একটি ধারাবাহিকের জন্য।
নাটকটি আজ (১৩ মার্চ) রাত সাড়ে ৮টা থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হচ্ছে। রুদ্র মাহফুজের রচনা ও সাখাওয়াৎ মানিকের পরিচালনায় নাটকটির এই সূচনা সংগীতে হাবিবের সঙ্গে কণ্ঠ দিয়েছেন নির্ঝর। ২০১৫ সালে গানটির রেকর্ডিং হয়েছিল!

'কেউ বোনে আড়ালে মুখোশের ঘর/ জোছনা আঁধারে মেঘে ঢাকা শহর'- এমন কথা নিয়ে সাজানো গানটি লিখেছেন জাহিদ আকবর।
গানটি সম্পর্কে হাবিব বলেছিলেন, ‘নাটকের গল্পে সমসাময়িক বিষয়গুলো আছে। তার ওপর ভিত্তি করেই গানটি করা। যদিও সেটি তিন বছর আগের ঘটনা।’
এদিকে নাটকে অভিনয় করেছেন একঝাঁক তারকা। আছেন আবুল হায়াত, ডলি জহুর, শম্পা রেজা, ড. ইনামুল হক, লুৎফর রহমান জর্জ, আহসান হাবিব নাসিম, অপূর্ব, নাঈম, আজমেরী হক বাঁধন, ঊর্মিলা শ্রাবন্তী কর, নাদিয়া, ডা. এজাজ, সাজু খাদেম, সামিয়া, মৌরি সেলিম, তিথি কবির, জনি, রমিজ রাজু, তানভীরসহ অনেকে।

নাট্যকার রুদ্র মাহফুজ বলেন, ‘‘একটি পরিবারকে ঘিরেই আবর্তিত হবে নাটক ‘মেঘে ঢাকা শহর’। তাদের জীবনের আনন্দ-বেদনার পাশাপাশি আদর্শের বিচ্যুতি এবং আদর্শের মশাল হাতে এগিয়ে যাওয়া গুটি কয়েক মানুষের গল্প এটি।’’

নাটকটি প্রসঙ্গে পরিচালক সাখাওয়াৎ মানিক জানান, এটি তার পরিচালিত প্রথম ধারাবাহিক নাটক। যদিও এরমধ্যে তার পরিচালনায় আরও বেশ ক’টি ধারাবাহিক প্রচার হয়েছে বিভিন্ন টিভি চ্যানেলে।

সর্বশেষ খবর

রুপালি সৈকত এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by