logo

বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩০ শাবান ১৪৩৯

শিরোনাম

ইউটিউবে সুমনের ‘অ্যা শর্ট ফিল্ম অ্যাবাউট নাথিং’
১৭ মে, ২০১৮
প্রয়াত মাহবুবুল হক শাকিলের প্রযোজনায় গ্যাব্রিয়েল সুমনের পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এ শর্ট ফিল্ম এবাউট নাথিং’ উন্মুক্ত হলো অন্তর্জালে।

তরুন কবি ও চলচ্চিত্র নির্মাতা গ্যাব্রিয়েল সুমনের স্বল্পদৈর্ঘের সিনেমা ‘এ শর্ট ফিল্ম এবাউট নাথিং’ মুক্তি পেল ইউটিউবে। এর আগে বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনে ‘অদম্য বাংলাদেশ’ অনুষ্ঠানে এই সিনেমাটির প্রায় আশিভাগ দেখানো হয়।

ছবিটির গল্পে দু’জন মানুষের দুটি স্বপ্নকে কাগজের নৌকার রূপকে দেখা যায়। তারা বিশ্বাস করে শক্তির মতো স্বপ্নেরও ধ্বংস নেই, রূপান্তর আছে শুধু। চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, অনিন্দ্য জগতি অয়ন, ইসমত আরা পুষ্পা, সারা ও মাইসুর ওবায়দুল্লাহ।

অনলাইনে ছবি মুক্তি প্রসংগে ছবিটির পরিচালক গ্যাব্রিয়েল সুমন বলেন “ইদানীং সারা দুনিয়াতেই দর্শকদের হলে থিয়েটারে সিনেমা দেখার অভ্যেস কমেছে, বেড়েছে অনলাইনে সিনেমার দেখার অভ্যেস। তাছাড়া আমাদের দেশে সিনেমা হলগুলিতে ছোটছবি দেখানোর রেওয়াজ এখনো চালু হয়নি। তাই সারা দুনিয়ার দর্শকের কথা ভেবে সিনেমাটি মুক্তি দেয়া হলো ইউটিউবে।”

সাড়ে পাঁচ মিনিট দৈর্ঘের এই ছবিটি প্রযোজনা করেছিলেন প্রয়াত কবি ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। ছবিটি সম্পাদনা করেছেন সামীর আহমেদ। চিত্রগ্রহণ করেছেন দঈত আননাহাল, সংগীত পরিচালনা করেছেন কেভিন ম্যাকলিউড। ছবির নির্বাহী প্রযোজক জাকিয়া রুবাবা ও গ্যাব্রিয়েল সুমন।

প্রসঙ্গত, গ্যাব্রিয়েল সুমনের প্রথম ছবি ‘কুমীর’ ২০১০ সালে ঢাকা আন্তর্জাতিক চলচিত্র উৎসবে অংশ নেয়। তার অন্যান্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্যে ‘ডাক’, ‘মোড়ক’, ‘দ্য থ্রি অ্যান্টস’, ‘অগণন কুসুমের দেশে’ অন্যতম।

এ শর্ট ফিল্ম এবাউট নাথিং
https://www.youtube.com/watch?v=445xnp2SeRM

সর্বশেষ খবর

রুপালি সৈকত এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by