logo

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২৯ ভাদ্র ১৪২৫, ০২ মহররম ১৪৪০

৩৫টি তাঁতের শাড়ি কিনেছেন আনুশকা শর্মা!
১৩ সেপ্টেম্বর, ২০১৮
বিনোদন ডেস্ক
শাড়ির বন্যায় ভাসছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা! শাড়িতে যেন সয়লাব হয়ে গেছে তার ঘর। একসঙ্গে ৩৫টি তাঁতের শাড়ি কিনলে তো এমন হবেই!

তবে মার্কেটে নয়, ‘সুঁই ধাগা– মেড ইন ইন্ডিয়া’র শুটিংয়ের ফাঁকে সেটে বসেই এই কেনাকাটা সেরেছেন তিনি। ছবিটিতে আন্তরিক ও উচ্চাকাঙ্ক্ষী পোশাক কারিগর মমতা চরিত্রে অভিনয় করেছেন আনুশকা। এজন্য প্রস্তুতি নেওয়ার সময় গ্রামীণ ভারতের তাঁতি ও কারুশিল্পীদের দক্ষতা, স্বপ্ন ও আকাঙ্ক্ষা ভীষণ নাড়া দেয় তাকে। তাই ভারতের মধ্যপ্রদেশের অশোকনগর জেলার ঐতিহাসিক শহর চান্দেরিতে শুটিংয়ের ফাঁকে একদিন স্থানীয় তাঁতিদের ডেকে আড্ডা দেন তিনি।

চান্দেরির তাঁতি সম্প্রদায় ও তাদের দক্ষতা বিশ্বজুড়ে জনপ্রিয় ও প্রশংসিত। তাদের কয়েকজনের জীবনের গল্প শুনে ভীষণ অনুপ্রাণিত হয়েছেন আনুশকা। ভবিষ্যতে যোগাযোগের জন্য তাদের ফোন নম্বরও সংগ্রহ করেছেন ৩০ বছর বয়সী এই তারকা।সেটে উপস্থিত একটি সূত্র জানিয়েছে, চান্দেরির তাঁতিদের আনা বেশকিছু শাড়ির ডিজাইন দুই ঘণ্টা ধরে মনোযোগ দিয়ে দেখেছেন আনুশকা। এরপর তাদের চমকে দিয়ে ৩৫টি শাড়ি কিনেছেন বিরাট কোহলির সহধর্মিণী!

নিজের জন্য তো বটেই, এছাড়া পরিবার ও পরিচিতজনকে কিছু শাড়ি উপহার দেবেন তিনি। প্রতিভাবান তাঁতিদের জীবনের গল্প পরিবার ও বন্ধুদের মধ্যে ছড়িয়ে দেওয়ার ইচ্ছে আছে তার।

সিনেমাটির গল্পে দেখা যাবে, কাপড়ে নকশা করার প্রতিভার জোরে স্বাবলম্বী হয়ে ওঠে মমতা। তার স্বামীও দর্জি। পোশাক কারিগর হিসেবে তারা সুনাম অর্জন করে। দক্ষতাকে কাজে লাগিয়ে বেকারত্ব দূর করে সফল হয় দু’জনে। এভাবে স্বনির্ভরতার মাধ্যমে ভালোবাসা ও সম্মান খুঁজে পায় এই দম্পতি।

ছবিটিতে মমতার স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন বরুণ ধাওয়ান। এবারই প্রথম জুটি বেঁধেছেন তারা। গান্ধী জয়ন্তী উপলক্ষে আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাবে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘সুঁই ধাগা– মেড ইন ইন্ডিয়া’। এর মাধ্যমে আবার একজোট হয়েছেন ‘দম লাগা কে হেইশা’র (২০১৫) প্রযোজক মনীষ শর্মা ও পরিচালক শরৎ কাতারিয়া।
সূত্র: বলিউড হাঙ্গামা

সর্বশেষ খবর

রুপালি সৈকত এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by