logo

শুক্রবার, ১৫ জানুয়ারি ২০১৬ . ২ মাঘ ১৪২২ . ৪ রবিউস সানি ১৪৩৭

নারী-পুরুষের বৈষম্য কমিয়ে আনা বর্তমান সরকারের প্রধান লক্ষ্য
১৫ জানুয়ারি, ২০১৬

দিনাজপুর : উপজেলা পরিষদের নবনির্মিত ৪তলা কমপ্লেক্স ভবন ও হলরুম উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী -আজকের পত্রিকা

দিনাজপুর প্রতিনিধি
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহামুদ আলী এমপি বলেছেন, নারীরা দেশের উন্নয়নে বিশাল ভূমিকা রেখেছে। অথচ আমরা তাদের সঠিকভাবে মূল্যায়ন করি না। প্রধানমন্ত্রী এ বিষয়ে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। ইতিমধ্যে বাল্যবিবাহ আইন সংশোন করা হয়েছে। নারীর অধিকার রক্ষায় সরকার সজাগ রয়েছে। নারী-পুরুষের বৈষম্য কমিয়ে আনা বর্তমান সরকারে প্রধান লক্ষ্য।
বৃহস্পতিবার সকাল ১১টায় খানসামা উপজেলা পরিষদ চত্বরে খানসামা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা এবং এলজিইডির বাস্তবায়নে ৩ কোটি ৪৩ লক্ষ ৬১ হাজার টাকা ব্যয়ে উপজেলা পরিষদের নবনির্মিত ৪তলা কমপেক্স ভবন ও হলরুম উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের অর্ধেকের বেশি নারী। কিন্তু এই নারীরা বিভিন্ন কারণে অবহেলিত। বর্তমান সরকার নারীদের বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। এরই অংশ হিসেবে খানসামা উপজেলাকে আজ বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হল। মন্ত্রী বলেন, সারা দেশে বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যহত রয়েছে। জনপদ থেকে জনপদে উন্নয়ের ছোঁয়া লেগেছে। আমাদের দেশের গ্রামীণ জনপদগুলি এর বড় উদাহরণ। দেশের এক একটি গ্রাম যে এই উপশহরে পরিণত হয়েছে। তিনি বলেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশের মানুষকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদ এবং সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়ার সংগ্রামে শামিল হতে হবে। উপজেলা নির্বাহী অফিসার মো. সাজেবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান ও জেলা তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী সুবির কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রীর সহধর্মিণী মিসেস শাহিন আলী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা জেডএইচ মোহাম্মদ আলী শামীম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম চৌধুরী লায়নসহ অন্যান্য অতিথি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মন্ত্রী এর আগে এলজিইডি’র বাস্তবায়নে ৩ কোটি ৪৩ লক্ষ ৬১ হাজার টাকা ব্যয়ে উপজেলা পরিষদের নবনির্মিত ৪তলা কমপেক্স ভবন ও হলরুম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন।


 

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by