logo

সোমবার, ১৮ জানুয়ারি ২০১৬ . ৫ মাঘ ১৪২২ . ৭ রবিউস সানি ১৪৩৭

সাতক্ষীরায় পাঁচ দিনব্যাপী কৃষিমেলা শুরু
১৮ জানুয়ারি, ২০১৬

সাতক্ষীরা : সদর উপজেলা পরিষদ চত্বরে পাঁচদিনব্যাপী কৃষি মেলায় শিক্ষক-শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় -আজকের পত্রিকা

সাতক্ষীরা প্রতিনিধি
টমেটো। গাছের উপরে টমেটো, নিচে আলু। এমনই নানা আধুনিক প্রযুক্তি নিয়ে সাতক্ষীরায় শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী কৃষিমেলা। আবার শুধু যে আধুনিক প্রযুক্তি তা নয়, রয়েছে অত্যন্ত উপকারী ঔষুধি ও খাদ্যগুণ সম্পন্ন নানা প্রজাতির দেশীয় খাদ্যের স্টলও। সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে দ্বিতীয় শস্য বহুমুখিকরণ প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন করেছে। রোববার সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাতক্ষীরা জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা জিএমএ গফুর, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, কৃষিই প্রাণ, কৃষিই সমৃদ্ধি। সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কৃষকদের এখন আর সারের জন্য প্রাণ দিতে হয় না। সার কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে। উৎপাদনে ভর্তুকি দেওয়া হচ্ছে।

দেশের সার্বিক উন্নয়নে প্রয়োজন কৃষকদের আন্তরিক প্রচেষ্টা। তাদের প্রচেষ্টা ব্যতীত আমরা এগিয়ে যেতে পারবো না। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় ২৩টি স্টলে বিভিন্ন কৃষি প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by