logo

মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০১৬ . ৬ মাঘ ১৪২২ . ৮ রবিউস সানি ১৪৩৭

সাতক্ষীরা প্রেস ক্লাবে পিঠা-পুলিতে প্রাণের উচ্ছ্বাস
১৯ জানুয়ারি, ২০১৬

সাতক্ষীরা : এশিয়ান টিভির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা প্রেস ক্লাবে পিঠা উৎসব - আজকের পত্রিকা

সাতক্ষীরা প্রতিনিধি
হৃদয় হরণ, নকশি, সূর্যমুখি, শাপলা, গোলাপ, বেণী, পাটিশাপটা, রসপাকান, সন্দেশ, মুকশাওয়ালা, চিতই, শাবু, সিমাই পিঠাসহ অন্তত দেড় শতাধিক পিঠার সমাহারে সেজে ছিল স্টলগুলো। সেই সাথে ছিল সব বয়সের মানুষের উপচেপড়া ভিড়। এতে মুখরিত হয়ে উঠেছিল সাতক্ষীরা প্রেস ক্লাবের কৃষ্ণচূড়া চত্বর। প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠেছিল সবাই।

সোমবার ছিল বেসরকারি স্যাটালাইট চ্যানেল এশিয়ান টিভির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সাতক্ষীরা প্রেস ক্লাব ও এশিয়ান টিভি যৌথভাবে আয়োজন করে পিঠা উৎসব। সকালে কেক কেটে উৎসবের উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান ও পুলিশ সুপার চৌধুরী মঞ্জরুল কবীর। এ সময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর মেয়র এম এ জলিল, খুলনা বিভাগীয় প্রেস ক্লাব ফেডারেশনের মহাসচিব একে হিরু, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি আবু আহমেদ, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আশরাফ হোসেন প্রমুখ। 

উৎসবে সাতক্ষীরা জেলা পুলিশ নারীকল্যাণ সমিতি, সাতক্ষীরা সরকারি কলেজের দর্শন বিভাগ, সাতক্ষীরা মর্নিং সান প্রি-ক্যাডেট স্কুল, মহিলা পরিষদ ও সাতক্ষীরা ছফুরুন্নেছা মহিলা কলেজের স্টল সাজানো হয়েছিল বাহারি রকমের নানা পিঠাতে।

প্রেস ক্লাবের কৃষ্ণচূড়া চত্বরে এসে পিঠা-পুলি খেতে মেঠে ওঠে সাতক্ষীরা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকরা। পিঠা উৎসবে এসে শিশু শিক্ষার্থী অনিক অনুভূতি ব্যক্ত করে বলে, এত পিঠা কখনো দেখিনি। খুব ভালো লাগছে। আমি কয়েক রকমের পিঠা খেয়েছি। এখানে অনেক নতুন নতুন পিঠা রয়েছে, বাড়ি গিয়ে মাকে বলব আমাকে বানিয়ে দিতে।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by